Views: 218

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

বিশ্বে করোনায় আক্রান্ত ৫ কোটি ছাড়িয়েছে


আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা পাঁচ কোটি ছাড়িয়েছে। শেষ ৩০ দিনে মোট আক্রান্তের চার ভাগের এক ভাগ মানুষ আক্রান্ত হয়েছেন। রোববার বার্তা সংস্থা রয়টার্স তাদের নিজস্ব পরিসংখ্যান বিশ্লেষণ করে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, করোনা মহামারীর দ্বিতীয় দফা ঢেউ শুরু হওয়ার গত অক্টোবর ছিল সংক্রমণের সবচেয়ে ভয়াবহ মাস। যুক্তরাষ্ট্র প্রথম দেশ যেখানে দৈনিক করোনা আক্রান্ত শনাক্ত এক লাখ ছাড়িয়েছে। ইউরোপেও এই আক্রান্তের সংখ্যা বাড়ানোর ভূমিকায় ছিল।

গত সাত দিনে বিশ্বে দৈনন্দিন সংক্রমণের গড় পাঁচ লাখ ৪০ হাজারের বেশি ছিল। চীন থেকে ছড়িয়ে পড়া এ ভাইরাসটিতে এক কোটি ২৫ লাখ মানুষ মারা গেছেন।


রয়টার্স জানিয়েছে, সম্প্রতি ভাইরাস সংক্রমণের গতি ছিল অনেক দ্রুত। মাত্র ৩২ দিনে মোট আক্রান্তের সংখ্যা তিন কোটি থেকে চার কোটিতে পৌঁছে গেছে। আর চার কোটি থেকে এই সংখ্যা পাঁচ কোটিতে পৌঁছতে সময় লেগেছে মাত্র ২১ দিন।

অঞ্চলভিত্তিক হিসেবে বিশ্বে করোনার সবচেয়ে ভয়াবহ প্রাদুর্ভাবের শিকার ইউরোপ। এই অঞ্চলে মোট আক্রান্তের সংখ্যা প্রায় এক কোটি ২০ লাখ। বিশ্বে করোনায় মৃত্যুর ২৪ শতাংশই এই অঞ্চলে ঘটেছে। সম্প্রতি এই অঞ্চলটিতে প্রতি তিন দিনে আক্রান্তের সংখ্যা ১০ লাখ অতিক্রম করছে। গত সাত দিন ধরে ফ্রান্সে দৈনিক আক্রান্তের গড় ৫৪ হাজার ৪৪০।

তবে এশিয়ায় ভারত সবচেয়ে বেশি সংক্রমণের দিক দিয়ে এগিয়ে রয়েছে। বিশ্ব তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে সেপ্টম্বরের দিক দিয়ে সংক্রমণের সংখ্যা কমতে থাকে। শুক্রবারে রয়টার্সের হিসাব অনুযায়ী, দেশটিতে গড়ে আক্রান্তের সংখ্যা ৪২ হাজার ২০০ জন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা ৩১ হাজার ছাড়ালো

azad

ইসরাইলি আগ্রাসনের জবাব দিয়েছে সিরিয়া

azad

ফেলানীরা বিচার পান না: দাবি ভারতীয় মানবাধিকার কর্মীর

mdhmajor

১.৬৮ বিলিয়ন ডলারের সামরিক চুক্তি করতে যাচ্ছে ইসরাইল ও গ্রিস

azad

সংঘবদ্ধধর্ষণের শিকার মডেল, মুখ খুললে ভিডিও ভাইরালের হুমকি

Shamim Reza

২০ জানুয়ারি শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের প্রতিশ্রুতি ট্রাম্পের

rony