Views: 101

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

বিশ্বে করোনায় সাড়ে ৭ লাখের বেশি মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৭ লাখ ৫০ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৭ লাখ ৫০ হাজার ১৪ জন। আক্রান্ত হয়েছেন ২ কোটি ৯ লাখ ৪৯ হাজার ৮৫১ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৩৮ লাখ ৬ হাজার ৪৮৫ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৫৩ লাখ ৮১ হাজার ৫৭২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৬৯ হাজার ৫৮৬ জনের।


মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৪ হাজার ৫২৮ জনের। আর আক্রান্ত হয়েছে ৩১ লাখ ৮০ হাজার ৭৫৮ জন।

তৃতীয় স্থানে থাকা মেক্সিকোতে করোনায় মৃতের সংখ্যা ৫৪ হাজার ৬৬৬ জন। মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৯৮ হাজার ৩৮০ জন।

এছাড়া ইউরোপের শীর্ষে থাকা যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৪১ হাজার ৩২৯ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ৩ লাখ ১৩ হাজার ৭৯৮ জন। এশিয়ায় শীর্ষে অবস্থান করা ভারতে করোনায় ৪৮ হাজার ১৪২ জনের মৃত্যু ও ২৪ লাখ ৫৯ হাজার ৪৬৪ জন আক্রান্ত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৪ হাজার ৭৫৬ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

টুইটারে ঝড় তুলেছে বাইডেনের ‘ইনশাল্লাহ’

Saiful Islam

মার্কিন নিষেধাজ্ঞা অকার্যকর করে ফের ভেনিজুয়েলায় ইরানি ট্যাংকার

Shamim Reza

লকডাউনেও প্রতিঘণ্টায় ৯০ কোটি কামিয়েছেন মুকেশ আম্বানি

Shamim Reza

জাতিসংঘে মিয়ানমারের বিকৃত তথ্য প্রচারে বাংলাদেশের ‘ক্ষোভ’

azad

করোনায় কৃষিবিদ গোলাম মওলার মৃত্যু

mdhmajor

প্রবাসীদের বিষয়ে ৬ দেশের রাষ্ট্রদূতকে ব্রিফ করলো বাংলাদেশ

azad