Views: 175

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

বিশ্বে করোনা থেকে সুস্থ ১ কোটি ৪১ লাখের বেশি মানুষ

আন্তর্জাতিক ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে পুরো বিশ্বে। করোনায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭ লাখ ৬২ হাজারের বেশি মানুষের। আক্রান্ত হয়েছেন ২ কোটি ১৩ লাখের বেশি মানুষ। এর মাঝে ইতিবাচক খবর হচ্ছে ইতোমধ্যে ১ কোটি ৪১ লাখের বেশি মানুষ করোনা থেকে সুস্থ হয়েছেন।


বিশ্বব্যাপী করোনাভাইরাসে প্রাণহানি ও অসুস্থদের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শনিবার সকাল ৭টা পর্যন্ত করোনাভাইরাসে মারা গেছেন ৭ লাখ ৬২ হাজার ৪৩৮ জন। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ২ কোটি ১৩ লাখ ৩৫ হাজার ৯৬০ জন মানুষ। তাদের মধ্যে বর্তমানে ৬৩ লাখ ৭৭ হাজার ৮১২ জন চিকিৎসাধীন এবং ৬৪ হাজার ৬৮৮ জন (১ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

তবে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন অনেক মানুষ। এ পর্যন্ত করোনায় আক্রান্তের মধ্যে ১ কোটি ৪১ লাখ ৩১ হাজার ১৪৯ জন সুস্থ হয়ে উঠেছেন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ভারত থেকে ব্যবসা গুটিয়ে নিচ্ছে বিশ্বখ্যাত বাইক নির্মাতা হার্লে-ডেভিডসন

Shamim Reza

ইরানকে থামাতে যৌথফ্রন্ট গড়ার আহ্বান জানালেন সৌদি বাদশাহ

Saiful Islam

টাইম ম্যাগাজিনের প্রভাবশালীর তালিকায় শাহিনবাগের ‘দাদি’

Saiful Islam

নভেম্বরে বাংলাদেশের কাছে করোনা ভ্যাকসিন বিক্রি করতে চায় রাশিয়া

Sabina Sami

ফের বিপদে জাকির নায়েক

globalgeek

আজানে নিষেধাজ্ঞা তুলে নিল জার্মান আদালত

globalgeek