Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

বিশ্বে করোনা থেকে সুস্থ ৫৬ লাখ ৪৯ হাজার মানুষ

আন্তর্জাতিক ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে পুরো বিশ্বে। করোনায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে সাড়ে ৫ লাখ ৮ হাজারের মতো। আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪ লাখের বেশি। এর মাঝে ইতিবাচক খবর হচ্ছে ইতিমধ্যে ৫৬ লাখ ৪৯ হাজার মানুষ করোনা থেকে সুস্থ হয়েছেন।


বিশ্বব্যাপী করোনাভাইরাসে প্রাণহানি ও অসুস্থদের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল ৭টা পর্যন্ত করোনাভাইরাসে মারা গেছেন ৫ লাখ ৭ হাজার ৫১৫ জন। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ১ কোটি ৪ লাখ ২ হাজার ৩৮৯ জন মানুষ। তাদের মধ্যে বর্তমানে ৪১ লাখ ৮৮ হাজার ৭৮২ জন চিকিৎসাধীন এবং ৫৭ হাজার ৫০৮ জন (১ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

তবে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন অনেক মানুষ। এ পর্যন্ত করোনায় আক্রান্তের মধ্যে ৫৬ লাখ ৪৮ হাজার ৫৮৪ জন সুস্থ হয়ে উঠেছেন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

করোনা নিয়ে নতুন করে বড় দুঃসংবাদ দিল গবেষণা

Saiful Islam

করোনা আক্রান্ত হয়ে শাহেদের বাবার মৃত্যু

Saiful Islam

নিখোঁজের পর দ. কোরিয়ার মেয়রের লাশ উদ্ধার

Saiful Islam

ক্যান্সার রোগীদের করোনা থেকে বাঁচাতে কানাডার বিশেষ ভ্যাকসিন

Sabina Sami

দেশে ফিরতে হচ্ছে আরও ১৫০ প্রবাসী বাংলাদেশীকে

Saiful Islam

রোমে প্রবাসীদের করোনা পরীক্ষার হিড়িক

Saiful Islam