Views: 458

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তালিকা থেকে বাদ পড়ল রেমডেসিভির


আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাস সংক্রমণে গুরুতর অসুস্থ রোগীদের চিকিৎসায় যুক্তরাষ্ট্রে বারবার রেমডেসিভিরের নাম উঠছিল। বিশেষ করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ওই ওষুধ নিয়ে বারবার আশার কথা শুনিয়েছেন।


সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) তাদের নিজস্ব গবেষণার রিপোর্টে দাবি করেছে, ওষুধ প্রস্তুতকারী সংস্থা গিলিয়াডের ওই ওষুধে কোনো কাজ হচ্ছে না। এজন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার চিকিৎসা-তালিকা থেকেই ওষুধটির ব্যবহার সম্পূর্ণ বাদ দিয়ে দেওয়া হয়েছে।

এদিকে সারাবিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে পাঁচ কোটি ৮৪ লাখ ৯১ হাজার একশ ৮২ জন এবং মারা গেছে ১৩ লাখ ৮৬ হাজার তিনশ ৯৩ জন।

তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে প্রতিনিয়ত করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বাড়ছে। জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরাস জানিয়েছেন, সম্ভাব্য ভ্যাকসিনগুলোই একমাত্র ‘আশার আলো’ দেখাচ্ছে। সে সঙ্গে এ-ও মনে করিয়ে দিয়েছেন, ভ্যাকসিন চলে এলে, তা সকলের কাছে পৌঁছে দেওয়া অবশ্য কর্তব্য। সূত্র : ইন্ডিয়া টুডে


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

মালয়েশিয়ান যুবকের সঙ্গে মারামারি, বাংলাদেশিকে খুঁজছে পুলিশ

Shamim Reza

আইসিজে’র মামলা পরিচালনায় ৫ লাখ ডলার দিয়েছে বাংলাদেশ

Shamim Reza

বিজ্ঞানী হত্যা, ইসরায়েলি সাংবদিকের টুইট রিটুইট করলেন ট্রাম্প

Saiful Islam

মালয়েশিয়ান যুবককে মারধর, বাংলাদেশিকে খুঁজছে পুলিশ

Saiful Islam

ভ্যাকসিন পরিবহনে ইউনাইটেড এয়ার

Shamim Reza

বিয়েতে বরকে একে-৪৭ উপহার

globalgeek