আন্তর্জাতিক ওপার বাংলা

বিয়েতে উপহার ৩০ কেজি পেঁয়াজ

আন্তর্জাতিক ডেস্ক : দেশের বাজারে পেঁয়াজের দাম শুনলেই চোখে পানি আসার অবস্থা। প্রতিবেশি ভারতেও লাগামছাড়া পিঁয়াজ। এমন আকাশছোঁয়া দামের কারণে বিয়েতে উপহার হিসেবে ৩০ কেজি পেয়াঁজ নিয়ে হাজির হলেন অতিথি। পশ্চিমবঙ্গের বর্ধমানে বর-কনেকে পিঁয়াজ উপহার দিয়েছেন তার বন্ধুরা।

তাদের দাবি, সেঞ্চুরি হাঁকানো পেঁয়াজ সংসারে অশান্তি বাধিয়ে দিচ্ছে। নবদম্পতির ক্ষেত্রে অন্তত তা যেন না হয় তাই এই উপহার বেছেছেন তারা। অভিনব উপহারে খুশি ওই দম্পতিও।

রবিবার বর্ধমানের রাজগঞ্জের সঙ্গীতা কুণ্ডু ও আলমগঞ্জের শুভম রায়ের বিয়ে হয়। সেখানেই সকালে গায়ে হলুদের সময় কনের বন্ধুরা হাজির হন এক ঝুড়ি পেঁয়াজ নিয়ে। অতিথি, আত্মীয়দের অবাক দৃষ্টি দেখে তারা স্পষ্ট করে দেন, এক ঝুড়ি নয় আসলে তিরিশ কেজি পেঁয়াজ কিনেছেন তারা। এটাই বিয়ের উপহার।

তারা বলেন, ‘পেঁয়াজ এখন মহার্ঘ্য। প্রতিদিন বাজারে হা হুতাশ শুনছি। সামাজিক যোগাযোগ মাধ্যমে সোনার সঙ্গে তুলনা করা হচ্ছে পেঁয়াজকে। তাই একটু অন্যরকম অথচ উপকারী উপহার হিসেবে পেঁয়াজের কথা মাথায় আসে আমাদের।’

কনে সঙ্গীতা বলেন, ‘খবরে এই ধরনের ঘটনা শুনেছি। নিজের ক্ষেত্রে এমন অভিজ্ঞতা হবে ভাবিনি। তবে শরীর ভাল রাখতে বা খাবারের স্বাদ বাড়াতে উপহার যে উপকারী তা নিয়ে সন্দেহ নেই।’


জুমবাংলানিউজ/এসআর




আপনি আরও যা পড়তে পারেন


rocket