Views: 684

লাইফস্টাইল

বিয়ের আগে যেসব খাবার খাওয়া যাবে না

লাইফস্টাইল ডেস্ক : বিয়ে নিয়ে প্রত্যেক ছেলে-মেয়ের থাকে অনেক জল্পনা-কল্পনা। বিয়ে জীবনে একটি বহুল প্রতিক্ষীত আশার নাম। বিয়ে ছাড়া প্রত্যেক ছেলে-মেয়েই যেনো অসম্পূর্ণ জীবন-যাপন করেন। আর এই বিয়ে নিয়েও থাকে নানান স্বপ্ন।

বিয়ের আগে এটা করা উচিৎ ওটা করা উচিত নয় এমন কথা বাড়ির মুরুব্বিদের মুখে অনেকে শুনে থাকবেন। তবে বিয়ের আগে সত্যি যেসব খাবার খাওয়া উচিত নয়, আজকে সেটায় জানাবো। একটি স্বাস্থ্য বিষয়ক ওয়েব সাইটে বিয়ের আগে যেসব খাবার খেতে না করা হয়েছে নিচে সেগুলোই তুলে ধরলাম।


কফি : স্ট্রেস কমানো জন্য কফি খুবই উপকারি। কিন্তু বিয়ের অন্তত এক মাস আগেই ছাড়তে হবে কফি। কারণ এ সময় বেশি ঘুমের খুব প্রয়োজন। কফি খেলে ঘুমের ব্যাঘাত ঘটে এবং চেহারায় ক্লান্তির ছাপ পড়তে পারে। অ্যাসিডিটির সমস্যাও দেখা দিতে পারে। তাই বিয়ের আগে কফিকে না বলুন।

শুকনো ফল : এ ধরনের ফল স্বাস্থ্যকর হলেও বিয়ের আগে খাওয়া যাবে না। কারণ শুকনো ফলে ফ্রুক্টোজ ও গ্লুকোজের পরিমাণ বেশি থাকে। যা খেলে ওজন বাড়তে পারে।

কার্বনেটেড পানীয় : সফট ড্রিঙ্কের মধ্যে চিনির পরিমাণ বেশি থাকে। যা শরীরের ওজন বাড়ায় এবং স্বাস্থ্যের ক্ষতি করে। তাই বিয়ের আগে কার্বনেটেড পানীয় দূরে রাখুন।

জাঙ্ক ফুড : মন ভালো করার জন্য পিজ্জা, বার্গার, ফ্রেঞ্চ ফ্রাই এর জুড়ি নেই। কিন্তু এই খাবার গুলো হজমের সমস্যা বাড়ায়। তাই এই খাবার গুলো না খাওয়াই ভালো।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

খাদ্যাভ্যাসে পরিবর্তন এনে নিয়ন্ত্রণে রাখুন ডায়াবেটিস

Mohammad Al Amin

৩ সেকেন্ডে ডিমের খোসা ছাড়ানোর উপায়

Shamim Reza

পুঁই শাকের পুষ্টিগুণ

Shamim Reza

কোলেস্টেরল ও হৃদরোগের ঝুঁকি কমাতে ফ্ল্যাক্সসিড

Mohammad Al Amin

নিয়মিত কিসমিস খাওয়ার ৭টি উপকারী দিক

Shamim Reza

সামনে পূজা, ত্বকের যত্ন নিতে যা করবেন

Mohammad Al Amin