Views: 36

অন্যরকম খবর আন্তর্জাতিক

বিয়ের ছুটি পাননি নারী পুলিশ, অতঃপর…

আন্তর্জাতিক ডেস্ক: করোনার ভয়াবহ দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল ভারত।  এশিয়ার অন্যতম পরমাণু শক্তিধর এ দেশটি ছোট্ট ভাইরাসের বিরুদ্ধে চরমভাবে নাস্তানাবুদ।  মৃত্যুপুরীতে পরিণত হচ্ছে নরেন্দ্র মোদির দেশ।

তাই অনেক রাজ্যে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে পুলিশের ছুটিও বাতিল করা হয়েছে।  ছুটি বাতিল করে দিনরাত এক করে পরিষেবা দিয়ে চলেছেন প্রথম সারির করোনা যোদ্ধারা।

এ রকম পরিস্থিতিতে একটু অন্য ছবি ধরা পড়ল দেশটির রাজস্থানের এক থানায়।  বিয়ের জন্য ছুটি চেয়েছিলেন এক নারী পুলিশ কনস্টেবল।  কিন্তু পরিস্থিতি ভালো না থাকায় তার ছুটি মেলেনি।

কিন্তু তাই বলে যাপিত জীবন তো আর থেমে থাকে না।  অবশেষে বিয়ের আগে সমস্ত রীতি মেনে ও নারী কনস্টেবলের গায়েহলুদ হল থানার মধ্যেই অনুষ্ঠিত হয়েছে।  আলোচিত এ ঘটনার সঙ্গী হলেন তার সহকর্মীরা।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, বিয়ের আগে গায়েহলুদের রীতি রয়েছে রাজস্থানে। রাজস্থানের দুঙ্গারপুর থানার এক মহিলা কনস্টেবল গায়েহলুদের জন্য ছুটি চেয়েছিলেন। কিন্তু দুর্ভাগ্যবশত তার ছুটি মঞ্জুর হয়নি। এর পরই সহকর্মীরা মিলে থানার মধ্যেই তার গায়েহলুদ দিলেন।  থানার প্রধান কর্মকর্তা থেকে শুরু করে অন্যান্য সহকর্মী সকলেই পালন করলেন তার গায়ে হলুদ।

প্রসঙ্গত, ভারতে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর থেকে মহামারি পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃত্যু। প্রতিদিনই ভাঙছে মৃত্যু ও শনাক্তের রেকর্ড।

এমন পরিস্থিতির মধ্যেই নতুন উদ্বেগের খবর দিয়েছে ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের ‘ইনস্টিটিউট ফর হেল্থ মেট্রিক্স অ্যান্ড ইভ্যালুয়েশন (আইএইচএমই)।

ইনস্টিটিউটের সাম্প্রতিক গবেষণায় বলা হয়, মে মাসের দ্বিতীয় সপ্তাহে করোনায় ভারতে দৈনিক মৃতের সংখ্যা বেড়ে হতে পারে সাড়ে ৪ হাজার। আর জুলাইয়ের শেষে সংক্রমণের সংখ্যা বাড়বে আরও ৮ থেকে ১০ লাখ।

ভারতে গত দুই দিন ধরে দৈনিক ৩ লাখের ওপরে নতুন করোনা রোগী শনাক্ত হচ্ছে। তার আগে ১৫ এপ্রিল থেকে ভারতে প্রতিদিন ২ লাখের বেশি করোনা রোগী শনাক্ত হচ্ছিল।

Share:



আরও পড়ুন

ইসরায়েলের রক্ষাকর্তা ‘আয়রন ডোম’, ঠেকাচ্ছে হামাসের পাল্টা আক্রমণ

mdhmajor

গাজায় ইসরাইলি বিমান হামলায় নিহত ৪২

azad

আমাকেও গ্রেফতার করুন, আইন শিখিয়ে লাভ নেই: মমতা

rony

মমতার হেভিওয়েট নেতাদের গ্রেফতার করলো সিবিআই

rony

ভারতে একলাফে অনেকটা কমল আক্রান্তের সংখ্যা, মৃত ৪১০৬

mdhmajor

এরদোগান-রুহানি ফোনালাপ, যা নিয়ে কথা হলো

azad