Views: 546

বিভাগীয় সংবাদ

বিয়ে করতে রাজি না হওয়ায় কিশোরীকে ধর্ষণ, একজনের যাবজ্জীবন


জুমবাংলা ডেস্ক: চট্টগ্রাম নগরীতে বিয়ে করতে রাজি না হওয়ায় এক কিশোরীকে ধর্ষণের অপরাধে একজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই রায়ে আদালত তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ডও দিয়েছেন।

বুধবার (২ ডিসেম্বর) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক জেলা জজ মো. মশিউর রহমান খান এ রায় দেন।

দণ্ডিত মো. সাদ্দাম হোসেন (৩০) নগরীর কোতোয়ালী থানার পাথরঘাটা আশরাফ আলী রোডের আবুল কাশেমের ছেলে। ঘটনার পর থেকে সাদ্দাম পলাতক আছে বলে জানিয়েছেন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি জেসমিন আক্তার।


মামলার এজাহারে উল্লেখ থাকা অভিযোগের ভিত্তিতে পাবলিক প্রসিকিউটর জেসমিন জানান, সাদ্দামের সঙ্গে ১৪ বছর বয়সী ওই কিশোরীর প্রেমের সম্পর্ক ছিল।

২০০৮ সালের ৭ ফেব্রুয়ারি রাত আটটায় সাদ্দাম তাকে বাসায় ডেকে নিয়ে বিয়ের প্রস্তাব দেয়। কিশোরী তার বড় বোন অবিবাহিত থাকায় বিয়েতে অসম্মতি জানান। এতে ক্ষুব্ধ হয়ে তাকে ধর্ষণ করে সাদ্দাম।

পরিবারের সদস্যরা ওই কিশোরীকে সাদ্দামের ঘর থেকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ওসিসি তে নিয়ে ভর্তি করায়।
এ ঘটনায় ওই বছরের ১১ ফেব্রুয়ারি কিশোরীর মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ (সংশোধীত ২০০৩) এর ৯(১) ধারায় সাদ্দামকে আসামি করে মামলা করেন।

২০০৮ সালের ২৭ মার্চ অভিযোগপত্র দেয় পুলিশ। ওই বছরের সাদ্দামের বিরুদ্ধে ৪ নভেম্বর অভিযোগ গঠন করা হয়।

মামলায় ৯ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার এ রায় দেয় আদালত।

পিপি বলেন, ‘ধর্ষণের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।’


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

মায়ের রক্তের টাকা যোগাড় করতে নবজাতক বিক্রি

Saiful Islam

গরু চুরির অভিযোগে জামাই-শ্বশুর আটক

Saiful Islam

শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে কলেজ শিক্ষিকা গ্রেফতার

Saiful Islam

মাছ ধরে নিয়ে যাচ্ছে ভারতীয় জেলেরা, বিপর্যয়ে শুঁটকি শিল্প

Saiful Islam

প্রেমিকার সঙ্গে দেখা করতে গিয়ে গণধোলাইয়ের শিকার কলেজছাত্র

Saiful Islam

রাজশাহী বিমানবন্দরে দুর্ঘটনার কবলে বিমান

Shamim Reza