Views: 722

জাতীয়

বুধবারের পর পরিবর্তন হবে আবহাওয়ার, ঘূর্ণিঝড়ের আশঙ্কা


জুমবাংলা ডেস্ক: টানা তিন দিন পর আবারও সূর্যের দেখা মিলেছে দেশের বিভিন্ন স্থানে। অনেকটাই কেটে গেছে মেঘযুক্ত ভাব। শনিবার দুপুরের পর দেখা মেলেনি বৃষ্টির। তবে এরই মধ্যে আবারও সাগরে দানা বেঁধেছে লঘুচাপ। যা রবিবার (২২ নভেম্বর) এর মধ্যেই পরিণত হতে পারে নিম্নচাপে। আশঙ্কা রয়েছে ঘূর্ণিঝড়ে রূপ নেবারও।

ভারতীয় আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, লঘুচাপের প্রভাবে বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গে আবারও আকাশ মেঘলা হয়ে উঠতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও হবে বৃষ্টি।

এদিকে বাংলাদেশের আবহাওয়া অফিস জানিয়েছে, লঘুচাপটি রবিবারের মধ্যে নিম্নচাপে পরিণত হবে। এটি বুধবারের মধ্যে গভীর নিম্নচাপ বা ঘূর্ণিঝড়ে পরিণত হয়ে ভারতের অন্ধ্র উপকূলে আঘাত হানতে পারে। এর বর্ধিতাংশের প্রভাবে বাংলাদেশে বুধবার থেকে আবারও বৃষ্টি শুরু হতে পারে যা দুই থেকে তিন দিন স্থায়ী হবে।


আবহাওয়ার আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাষে বলা হয়েছে, দক্ষিণ বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। উপমহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা ১-৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

পরবর্তী ৭২ ঘণ্টা তথা তিন দিনের আবহাওয়া পরিস্থিতির সামান্য পরিবর্তন হতে পারে।

রবিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চট্টগ্রামে ৩১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ন্যাশনাল ডিফেন্স কলেজের নবনিযুক্ত কমান্ড্যান্টের দায়িত্ব গ্রহন

mdhmajor

‘মুজিব বর্ষ সাইক্লিং এক্সপেডিশন-২০২০’ ফ্ল্যাগ ইন অনুষ্ঠিত

mdhmajor

ডাক বিভাগের ডিজি এসএস ভদ্রের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা

Saiful Islam

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী : সাইকেলে হাজার কিমি পাড়ি দিলেন সেনাবাহিনীর ১০০ সদস্য

Saiful Islam

হেফাজতের নেতাদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধমন্ত্রীর হুশিয়ারি

Saiful Islam

ভাস্কর্য ইস্যুতে বৈঠকে বসছেন শীর্ষ আলেমরা

Saiful Islam