Views: 134

অর্থনীতি-ব্যবসা

বুধবার থেকে ২৫ টাকা দরে আলু বিক্রি করবে টিসিবি


জুমবাংলা ডেস্ক : বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির নির্দেশে আগামীকাল বুধবার থেকে ঢাকা শহরের গুরুত্বপূর্ণ স্থানে ট্রাক সেলের মাধ্যমে টিসিবি আলু বিক্রয় শুরু করবে। জনপ্রতি ২ কেজি করে ২৫টাকা দরে আলু বিক্রয় করা হবে। একই সাথে পেঁয়াজ, ভোজ্য তেল, চিনি, মশুর ডাল নির্ধারিত সাশ্রয়ী মূল্যে বিক্রয় করা হবে।


বাণিজ্যমন্ত্রী বলেন, বাজারে সরকারের নির্ধারিত মূল্যে আলু বিক্রি নিশ্চিত করা হবে। আর এ জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরসহ সরকারের সংশ্লিষ্ট সংস্থাগুলো কাজ শুরু করেছে।

মঙ্গলবার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশন, আলুর পাইকারি বিক্রেতা, কৃষি বিপণন অধিদপ্তর, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরসহ সরকারের সংশ্লিষ্ট সংস্থা এবং বিভাগের কর্মকর্তাদের নিয়ে আয়োজিত এক সভায় এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

বাণিজ্যমন্ত্রী বলেন, দেশে আলুর কোনো ঘাটতি নেই। প্রচুর আলু আবাদ হয়েছে। বন্যা ও বৃষ্টির কারণে সবজির আবাদ কিছুটা ক্ষতি হবার কারণে আলুর চাহিদা বেড়েছে। তবে আলুর দাম সরকার নির্ধারিত মূল্যের বেশি হবার কোনো কারণ নেই।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

প্রথম বাংলাদেশি মোটরসাইকেল ব্র্যান্ড হিসেবে ‘সুপারব্র্যান্ড’ জিতলো রানার

mdhmajor

সোশ্যাল ইসলামী ব্যাংকের নতুন তিনটি শাখার উদ্বোধন

mdhmajor

৬% সুদে ঋণ পাবেন এসএমই উদ্যোক্তারা

mdhmajor

আমিরাতে ব্যবসার শতভাগ মালিক হতে পারবেন বিদেশিরা

Mohammad Al Amin

সশন্ত্র বাহিনী আয়কর প্রদান কার্যক্রম-২০২০ শুরু

mdhmajor

সমন্বিত ৭ ব্যাংকের নিয়োগ পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ

Shamim Reza