in ,

বুন্দেসলিগা : তালিকার শীর্ষে ফিরল বায়ার্ন মিউনিখ

স্পোর্টস ডেস্ক: রবার্ট লিওয়ানদোস্কি ও সার্জি জিনাব্রির জোড়া গোলে বুন্দেসলীগায় রোববার বায়ার লেভারকুজেনের বিপক্ষে ৫-১ গোলের বিশাল জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। রোববার এই জয়ে তালিকার শীর্ষস্থানও ফিরে পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

দুই সপ্তাহ আগে এইন্ট্রাখট ফ্রাঙ্কফুর্টের কাছে দু:খজনক পরাজয়ের পর আগের রাতে বরুশিয়া ডর্টমুন্ডের কাছে শীর্ষস্থান খোয়ানো বায়ার্ন ফের ঘুরে দাঁড়িয়ে ধরাশায়ি করে শিরোপা প্রতিদ্বন্দ্বি লেভারকুজেনকে। এতেই তালিকার শীর্ষস্থান ফিরে পায় বায়ার্ন।

খেলা শেষে বায়ার্নের কোচ জুলিয়ান নাগলসম্যান বলেন,‘ আপনি যখন ৫ গোল করবেন, তখন সেটাকেই কিছুটা আশ্চর্র্য্যজনক মনে হবে। কিন্তু বাস্তবতা হচ্ছে আজ প্রথমার্ধেই আমরা ছয় বা সাত গোল দিতে পারতাম।’

জার্মানির ৩১ বারের চ্যাম্পিয়নরা ম্যাচের প্রথমার্ধেই ৫ গোল করে । তাও আবার সাত মিনিটের ব্যবধানে চারটি গোল। এতেই তারুন্য নির্ভর লেভারকুজেনকে ছাড়িয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান নিশ্চিত হয়ে যায় বায়ার্নের।

ম্যাচের প্রথম দুই গোল আদায় করা  লিওয়ানদোস্কি বলেন,‘ ৪৫ মিনিটের খেলা শেষেই আমাদের পুর্ন তিন পয়েন্টের প্রাপ্তি নিশ্চিত হয়ে যায়। জানতাম আজ ম্যাচের শুরু থেকেই আমাদেরকে নিজেদের খেলাটা খেলতে হবে। আর এই ফলাফলই প্রমান করে আমরা আজ কতটা ভাল ফুটবল খেলেছি।’

ম্যাচ শুরুর চার মিনিটেরও কম সময়ের মধ্যেই এগিয়ে যায় বায়ার্ন। ডেয়ট উপামেকানোর নিখুঁত ক্রসের বল ব্যাক  হিল করে জালে জড়িয়ে দিয়ে মৌসুমের অস্টম গোল  করেন   লিওয়ানদোস্কি।

এর পরপরই লেরয় সানের একটি প্রচেস্টা বারে লেগে ফিরে আসে। এই সময় বায়ার্নের মুহূর্মুহূ আক্রমন রুখতে হিমশিম খেতে হয়ে স্বাতিক লেভারকুজেনকে। ম্যাচের ৩০ মিনিটে প্রতি আক্রমন চালিয়ে আলফনসো ডেভিসের  বক্সের ভেতর পাঠিয়ে দেয়া ক্রসের বল দিয়ে ফের লক্ষ্যভেদ করেন পোলিশ স্ট্রাইকার। চার মিনিটের ব্যবধানে ডিফ্লেক্টেড শটে গোল করে ব্যবধান ৩-০ করে দেন থমাস মুলার। তারই নিচু ক্রসের বল পরের মনিটে জালে জড়িয়ে বায়ার্নকে ৪-০ ব্যবধানে এগিয়ে দেন জিনাব্রি। দুই মিনিট বিরতি দিয়ে তিনি ফের গোল করলে ৫-০ ব্যবধানে এগিয়ে যায় বর্তমান চ্যাম্পিয়নরা।

বিরতির পর ৫৫ মিনিটে লেভারকুজেনের হয়ে একটি মাত্র গোল পরিশোধ করতে সক্ষম হন প্যাট্রিক শিক।

রোববার অনুষ্ঠিত বুন্দেস লিগার অপর ম্যাচে ১-১ গোলে ড্র করেছে অসবার্গ ও আরমিনিয়া বিয়েলেফিল্ড। সূত্র: বাসস