Views: 104

জাতীয়

বুড়িগঙ্গায় যেভাবে ডুবে যায় লঞ্চটি

জুমবাংলা ডেস্ক : ঢাকায় বুড়িগঙ্গা নদীতে সোমবার সকালে যাত্রীবাহী লঞ্চ ডুবে যাওয়ার দুর্ঘটনায় সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত নারী ও শিশুসহ ৩০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

ঢাকা-চাঁদপুর রুটের ময়ূর-২ লঞ্চের সঙ্গে ঢাকা-মুন্সিগঞ্জ রুটের মর্নিং বার্ডের সংঘর্ষের ঘটনা ঘটলে মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। মর্নিং বার্ড লঞ্চে অর্ধশতাধিক যাত্রী ছিলেন। তাদের মধ্যে কয়েকজন সাঁতরে তীরে উঠতে পারলেও অনেকেই ভেতরে আটকা পড়েন।


লঞ্চ দুর্ঘটনার সময় সদরঘাটের সিসি ক্যামেরার ফুটেজ এবং প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা গেছে, ঢাকা-চাঁদপুর রুটের ময়ূর-২ লঞ্চটি সদরঘাট থেকে চাঁদপুরের দিকে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল। ঠিক একই সময়ে মুন্সিগঞ্জ ছোট যাত্রীবাহী লঞ্চ মর্নিং বার্ড সদরঘাটে আসে। মর্নিং বার্ড লঞ্চটি যখন ময়ূর-২ লঞ্চকে ক্রস করছিল তখন ময়ূর-২ সেটিকে জোরে ধাক্কা দেয়। ওই ধাক্কায় মর্নিং বার্ড লঞ্চটি অর্ধশতাধিক যাত্রী নিয়ে ডুবে যায়।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, যাত্রীদের মধ্যে যারা ভেতরে ছিলেন তারা বের হতে পারেননি। কিছু যাত্রী যারা বাইরে ছিলেন তারা সাঁতরে তীরে উঠেন। নারী, শিশু এবং বৃদ্ধরা বের হতে পারেননি।

ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রোজিনা আক্তার জানান, সোমবার সকালে আরেকটি লঞ্চের সঙ্গে ধাক্কা লেগে লঞ্চটি ডুবে যায়। এ ঘটনায় এখন পর্যন্ত ৮ নারী ও ৩ শিশুসহ ৩০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে মৃতদের পরিচয় জানা যায়নি। এ ছাড়া ঠিক কতজন এখনও নিখোঁজ রয়েছেন, সেটাও স্পষ্ট নয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

এমসি কলেজে ধর্ষণ: সেই ঘটনার বিস্তারিত বর্ণনা দিলেন নির্যাতিত গৃহবধূ

rony

ধর্ষকদের ধরতে সীমান্তে কড়া নজরদারি

Shamim Reza

প্রযুক্তির সহায়তায় যেভাবে গ্রেফতার হলেন প্রধান আসামি সাইফুর

rony

ছদ্মবেশে ভারতে পালানোর চেষ্টা, যেভাবে ধরা পড়লেন ‘ধর্ষক’ সাইফুর

rony

ধর্ষণের ঘটনায় ছাত্রলীগের জড়িত থাকা নতুন কিছু নয়: মির্জা ফখরুল

rony

ভারতে পালিয়ে যাচ্ছিলো ধর্ষক সাইফুর

Shamim Reza