in

বৃষ্টিপাত নিয়ে যে পূর্বাভাস দিল আবহাওয়া অফিস

জুমবাংলা ডেস্ক : দেশের বিভিন্ন স্থানে কয়েক দিন ধরে অতিভারী বর্ষণ হচ্ছে যা অব্যাহত থাকবে। এছাড়া পাহাড়ি এলাকায় ভারী বর্ষণের ফলে পাহাড় ধসের সম্ভাবনা রয়েছে। একইসঙ্গে সাগরে তিন নম্বর সতর্কতা সংকেত বহাল রয়েছে। আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ হাফিজুর রহমান বলেন, আজ রাতে ঢাকাসহ সারাদেশে মেঘলা আকাশ থাকবে। এছাড়া একটানা বৃষ্টি না হলেও মাঝে মাঝে বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, আগামী চব্বিশ ঘণ্টায় ঢাকা, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। তাপমাত্রায় বলা হয়েছে, সারাদেশের দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে মোংলায় ২৫২ মি.মি.।

অনলাইনে খুব সহজে টাকা ইনকাম করার উপায়