Views: 132

ক্রিকেট (Cricket) খেলাধুলা

বেঙ্গালুরুর জার্সিতে ২০০ ম্যাচ খেলা অবিশ্বাস্য

স্পোর্টস ডেস্ক : ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি মানে রেকর্ডের ভাঙা-গড়া। তবে সেসবের বেশিরভাগ ব্যাট হাতে। এবার প্রথম এবং একমাত্র ক্রিকেটার হিসেবে অনন্য এক রেকর্ড গড়েছেন কোহলি। প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে স্পর্শ করলেন কোনো এক নির্দিষ্ট দলের হয়ে দুইশ ম্যাচ খেলার মাইলফলক। আর রেকর্ডটি স্পর্শ করেই কোহলি বললেন, অবিশ্বাস্য অর্জন।

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে এই কীর্তি গড়লেন তিনি। আইপিএলে নিজেদের সর্বশেষ ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে খেলতে মাইলফলকটি স্পর্শ করেন বেঙ্গালুরুর অধিনায়ক।


২০০৮ সালে আইপিএলের প্রথম আসর থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলে আসছেন কোহলি। গত এক যুগে দলটির হয়ে খেলেছেন দুইশ ম্যাচ। এর মধ্যে আইপিএলের আসরে খেলেছেন ১৮৫টি। বাকি ১৫টি চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টিতে। দলটির এবং আইপিএলেরও সর্বোচ্চ রান সংগ্রাহক এই ক্রিকেটার।

এমন মাইলফলক স্পর্শ করে কোহলি বলেন, ‘আরসিবি আমার কাছে অনেক কিছু, এই আবেগ অনেকে বুঝতে পারে না। এই দলের হয়ে ২০০ ম্যাচ খেলা অবিশ্বাস্য, যা ২০০৮ সালে আমি নিজেও বিশ্বাস করতাম না। এটি সম্মানের। তারা আমাকে ধরে রেখেছে এবং আমি রয়ে গেছি।’

টি-টোয়েন্টি ক্রিকেটে দুইশ ম্যাচের খুব কাছে আছেন ইংল্যান্ড এবং ভারতের আরও কয়েকজন ক্রিকেটার। এরমধ্যে সবচেয়ে কাছাকাছি আছেন সমারসেটের হয়ে ১৯৬ ম্যাচ খেলা ৩৬ বছর বয়সী ইংলিশ পেসার জেমস হিলড্রেথ। এরপরের অবস্থানটি চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনির। চেন্নাইয়ের জার্সি গায়ে ১৯২ ম্যাচ খেলেছেন ধোনি। মাঝে দুটি আসরে চেন্নাই নিষিদ্ধ না হলে কোহলি ধোনি থেকে এগিয়ে থাকতেন বেশ ভালোভাবে। এদিকে নটিংহ্যামশায়ারের জার্সি গায়ে সামিত প্যাটেল ১৯১ ও চেন্নাইয়ের হয়ে সুরেশ রায়না খেলেছেন ১৮৮ ম্যাচ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

আমার মতো ভুল যেন কেউ না করে, নিষেধাজ্ঞার শেষ দিনে সাকিব

rony

সাকিবের নিষেধাজ্ঞার শেষ দিন আজ

rony

করোনায় আক্রান্ত ফিফা প্রেসিডেন্ট

Sabina Sami

দিল্লিকে উড়িয়ে টুর্নামেন্টে টিকে রইলেন ওয়ার্নার-রশিদরা

Sabina Sami

অবশেষে পদত্যাগ করলেন বার্সেলোনার সভাপতি জোসেপ মারিয়া

Sabina Sami

পাকিস্তানের দক্ষিণ আফ্রিকা সফর চূড়ান্ত

Mohammad Al Amin