ক্যাম্পাস জাতীয় বিভাগীয় সংবাদ

বেরোবিতে বিভাগীয় প্রধানের কক্ষে তালা লাগিয়ে আন্দোলন

বেরোবি প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ফলাফল প্রকাশের দাবিতে বিভাগীয় প্রধানের অফিস কক্ষে তালা লাগিয়ে আন্দোলন করছেন জেন্ডার এন্ড ডেভলপমেন্ট স্টাজিজ (জিডিএস) বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুর ১২টায় ওই শিক্ষাবর্ষের সকলের উপস্থিতিতে বিভিন্ন শ্লোগান দিয়ে আন্দোলন করছেন তারা।

জানা যায়, গত বছরের ৩ নভেম্বর অনার্স ৮ম সেমিস্টারের ফাইনাল পরীক্ষা শেষ হলেও এখনো তাদের রেজাল্ট প্রকাশ করছে না বিভাগটি। শিক্ষকদের অবহেলার কারণে দুই বছরের সেশন জটে ভুগছে বিভাগটির শিক্ষার্থীরা। দুই বছর আগেই অনার্স শেষ হওয়ার কথা থাকলেও এখনো শেষ করতে পারছেন না তারা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, আমাদের সেশনের সাথে যারা অন্য বিভাগে পড়ত তারা বের হয়ে অনেকেই এখন বিভিন্ন চাকরি করে তাদের সংসারের হাল ধরেছে। অপরদিকে আমরা পরিবারের হাল ধরা তো দূরের কথা এখনো প্রতিমাসে বাড়ি থেকেই টাকা নিচ্ছি। বাড়িতে, আত্মীয়-স্বজনদের সামনে মুখ দেখাতে পারছি না। আর বিভাগে শিক্ষকগণ আমাদের কথা কোনোভাবেই ভাবছে না। নিয়মিত ক্লাশ-পরীক্ষা এমনকি পরীক্ষা দেওয়ার পরে সময়মতো রেজাল্টও দিচ্ছে না। যার ফলে আমরা সবার থেকে পিছিয়ে পড়ছি। অনেক চাকরির সার্কুলার হচ্ছে কিন্তু আমরা অনার্স শেষ করতে না পারায় আবেদন করতে পারছি না।

২০১৩-১৪ শিক্ষাবর্ষের ক্লাশ সি আর রাকিবুজ্জামান সকলের পক্ষ থেকে তিন দফা দাবি তুলে ধরেন। দাবি তিনটি হলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে অনার্স ফাইনাল ইয়ারের ফলাফল প্রকাশ, অসামঞ্জস্য রেজাল্টের সমাধান, মান উন্নয়নের রেজাল্ট অন্তর্ভুক্ত করতে হবে। অন্যথায় তারা কঠোর আন্দোলনের পদক্ষেপ নিবেন। এই রিপোর্ট লেখা দুপুর ৩টা পর্যন্ত তাদের আন্দোলন চলমান ছিল।

এ বিষয়ে বিভাগীয় প্রধান মো. দেলোয়ার হোসেন জানান, অক্টোবরে তাদের পরীক্ষা হয়েছে। তাদের সাথে লাস্ট কথা হয়েছিল জানুয়ারির মধ্যেই তাদের রেজাল্ট দিতে পারলে অনেক উপকার হবে। আমি বলেছিলাম মাস্টার্সের আর তোমাদের রেজাল্ট আমরা দেওয়ার চেষ্টা করছি। এরপর বলা নাই, কওয়া নাই, আজকে দেখি এই অবস্থা। আমি ডিপার্টমেন্টে যাচ্ছি, এরপর ব্যাপারটা দেখবো।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP




জুমবাংলানিউজ/একেএ


আপনি আরও যা পড়তে পারেন


rocket