Views: 904

অপরাধ-দুর্নীতি

বোরকা পরে বাড়িতে ঢুকে গৃহবধূকে ধর্ষণ

পটুয়াখালীর রাঙ্গাবালীর চরমোন্তাজ ইউনিয়নে বোরকা পরে বাড়িতে ঢুকে এক গৃহবধূকে হাত-পা বেঁধে মারধর ও ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। দেড় লক্ষাধিক টাকা ও স্বর্ণালংকারও লুটে নিয়ে গেছে দুর্বৃত্তরা। গতকাল শনিবার সকালে ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত ধর্ষণ ও নির্যাতনবিরোধী বিট পুলিশিং সভার বিষয়ে এলাকাবাসীকে সচেতন করার দিন গত শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। ভুক্তভোগীকে গুরুতর অবস্থায় রাতেই স্পিডবোটে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানকার চিকিৎসক তাঁকে উন্নত চিকিৎসার জন্য গতকাল সকালে পটুয়াখালী মেডিক্যাল কলেজ (পমেক) হাসপাতালে স্থানান্তর করেন।

এদিকে ঢাকার সাভারে একটি বাড়িতে বেড়াতে এলে এক নারীকে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ উঠেছে। অভিযুক্ত দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। আরো পাঁচ জেলায় শিশুসহ তিনজনকে ধর্ষণ, একজনকে ধর্ষণচেষ্টা ও একজনকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। মাদারীপুরে সংঘবদ্ধ ধর্ষণের শিকার নারীকে উদ্ধার ও অভিযুক্ত তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

রাঙ্গাবালীর ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য গতকাল দুজনকে আটক করে চরমোন্তাজ পুলিশ তদন্ত কেন্দ্রে নেওয়া হয়। তাঁরা হলেন চরমোন্তাজের চরমার্গারেট এলাকার মজিবর শরিফের ছেলে দর্জি শাকিল (২০) ও চরলক্ষ্মী গ্রামের সিদ্দিক হোসেনের ছেলে আল হাদি (২২)। গৃহবধূর স্বামী বলেন, তিনি বাইরে থেকে বাড়ি ফেরার সময় রাত ৯টার দিকে তাঁর মোবাইল ফোনে বাড়ি থেকে ফোন আসে। পরে ফোনটি বন্ধ করে দেওয়া হয়। তিনি দ্রুত বাড়িতে গিয়ে অন্ধকার ঘরে ছেলে-মেয়ের কান্না শুনতে পান। টর্চলাইট জ্বেলে দেখেন, তাঁর স্ত্রীর হাত টেবিলে ও নাক-মুখ-চোখ ওড়না দিয়ে বাঁধা। পরে তাঁর চিৎকারে লোকজন আসে। এর মধ্যে স্ত্রী জ্ঞান হারান।

রাঙ্গাবালী থানার ওসি মো. আলী আহম্মেদ বলেন, “গলাচিপা স্বাস্থ্য কর্মকর্তা বলছেন, ‘একজন রোগী এসেছিলেন। রোগীর বক্তব্য অনুযায়ী তাঁকে মারধর ও ধর্ষণ করা হয়েছে। তবে ধর্ষণ কি না তা বলতে পারছি না।’ ঘটনার তদন্ত চলছে।” উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমান বলেন, ‘ভিকটিমের স্বামী ঘটনায় জড়িত তিনজনের নাম বলেছেন। বিষয়টি আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখব।’

আরো চারজনকে ধর্ষণ, গ্রেপ্তার ৩

সাভারের সামাইর এলাকার সিদ্দিকের বাড়িতে গত শুক্রবার দুপুরের ঘটনায় গ্রেপ্তারকৃতরা হলেন—চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বাবলাবনা গ্রামের মইনুল ইসলামের ছেলে রাজু আলী (৩৫) ও আনোয়ারুল ইসলামের ছেলে রিয়াজ আলী (২০)। তাঁদের পাঁচ দিন করে রিমান্ড চেয়ে গতকাল শনিবার দুপুরে আদালতে পাঠিয়েছে পুলিশ। এ ঘটনায় ভুক্তভোগী সাভার মডেল থানায় মামলা করেছেন। পুলিশ জানায়, ভুক্তভোগী ও অভিযুক্তদের অন্যের বাসায় কাজ করার সুবাদে পরিচয় হয়। এই সূত্রে অভিযুক্তরা তাঁদের ভাড়া বাসায় প্রায়ই বেড়াতে আসতে বলেন ওই নারীকে। তবে কাজের চাপে তিনি আসতে পারছিলেন না। শুক্রবার সময় থাকায় রাজু তাঁকে বেড়াতে আসার জন্য জোর অনুরোধ করতে থাকেন। একপর্যায়ে তিনি রাজি হয়ে তাঁদের বাসায় আসেন। এর কিছুক্ষণ পরই তাঁকে রাজু ও রিয়াজ ধর্ষণ করেন। তিনি চিৎকারের চেষ্টা করলে রাজু ধারালো ব্লেড দিয়ে তাঁর গলা রক্তাক্ত করেন। পরে ভুক্তভোগী অভিযুক্তদের ধাক্কা দিয়ে চিৎকার করে ঘর থেকে বেরিয়ে আসেন। এলাকাবাসী অভিযুক্তদের আটক করে।


জামালপুরের সরিষাবাড়ীতে গত মঙ্গলবার সকালে শারীরিক প্রতিবন্ধী শিশুকে (৯) ধর্ষণের অভিযোগ উঠেছে এক তরুণের (১৬) বিরুদ্ধে। অভিযুক্তকে শুক্রবার রাতে আটক করেছে পুলিশ। এর আগে শিশুটির বাবা থানায় অভিযোগ দেন। অভিযুক্ত তরুণের বাড়ি উপজেলার বগারপাড় গ্রামে।

পাবনার ভাঙ্গুড়া উপজেলার অষ্টমনিষা ইউনিয়নে গত বুধবার বিকেলে বৃদ্ধা দাদিকে ধর্ষণের অভিযোগ উঠেছে নাতির (৩০) বিরুদ্ধে। খবর পেয়ে ওই দিন রাতে পুলিশ ভুক্তভোগীর বাড়ি পরিদর্শন করে। তবে অভিযুক্ত নাতি ও তাঁর বাবার হুমকির কারণে ঘটনার পরই দাদি বাড়ি থেকে অন্যত্র চলে যান। এতে কেউ অভিযোগ না করায় পুলিশ অভিযুক্তকে আটক না করে চলে যায়।

কিশোরগঞ্জের ইটনা উপজেলার রায়টুটি ইউনিয়নে গতকাল দুপুরে সাড়ে তিন বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে চাচাতো ভাইয়ের (১৬) বিরুদ্ধে। থানা পুলিশের ব্যবস্থাপনায় শিশুটিকে তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। অভিযুক্ত তরুণ পলাতক। স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক শারমিন আখতার তন্নী জানান, শিশুটির অবস্থা ভালো না।

সংঘবদ্ধ ধর্ষণের শিকার নারী উদ্ধার, গ্রেপ্তার ৩

মাদারীপুরের কেন্দুয়া ইউনিয়নের কলাগাছিয়া গ্রামে গত শুক্রবার সকালে অভিযান চালিয়ে অপহৃত ও সংঘবদ্ধ ধর্ষণের শিকার গৃহবধূকে (২৮) উদ্ধার করেছে র‌্যাব-৮। এ সময় ধর্ষণে অভিযুক্ত তিনজনকে আটক করা হয়। আটককৃতরা হলেন মাদারীপুর শহরের পানিছত্র এলাকার আ. লতিফ বেপারীর ছেলে ফারুক হোসেন বেপারী (৪৬), মহিষেরচর গ্রামের আ. মান্নান হাওলাদারের ছেলে লিটন হাওলাদার (৪৯) ও বেলুন হাওলাদারের ছেলে তৈয়ব আলী হাওলাদার (৪৮)। র‌্যাব-৮ শুক্রবার রাতে প্রেস রিলিজে জানায়, আটক তিনজন ১৩ অক্টোবর ওই গৃহবধূকে অপহরণ করে কলাগাছিয়ায় ভাড়া বাসায় আটকে রেখে ১৬ অক্টোবর পর্যন্ত ধর্ষণ করেন। ভুক্তভোগী কৌশলে বিষয়টি শুক্রবার সকালে র‌্যাব-৮-কে জানান। ভুক্তভোগী ও আটককৃতদের মাদারীপুর সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। পরে ভুক্তভোগী থানায় মামলা করেন।

দুজনকে ধর্ষণচেষ্টা ও হয়রানি

ময়মনসিংহের নান্দাইল উপজেলার মহাবৈ কান্দাপাড়া গ্রামে গত বৃহস্পতিবার রাতে গৃহবধূকে গলায় ছুরি ধরে ধর্ষণচেষ্টার অভিযোগ উঠেছে চাচাশ্বশুরের বিরুদ্ধে। গতকাল এলাকায় ধর্ষণ ও নির্যাতনবিরোধী বিট পুলিশিংয়ের সভায় ঘটনাটি প্রকাশ করে বিচার চান নির্যাতিত গৃহবধূ। পরে তিনি থানায় অভিযোগ দেন। অন্যদিকে ভোলার চরফ্যাশনের পশ্চিম এওয়াজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক গৌরাঙ্গ চন্দ্র দেবনাথের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে গত বুধবার চরফ্যাশন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছেন এক নারী। গৌরাঙ্গ চন্দ্রকে আদালতে হাজির হতে নির্দেশ দিয়েছেন বিচারক।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

সন্তানের বাবা ডাকটাও সে শুনতে পারলো না, এত কষ্ট কোথায় রাখব : রায়হানের মা

Sabina Sami

ইসলাম নিয়ে কটূক্তির অভিযোগ, একাউন্ট হ্যাক হয়েছে দাবি ছাত্রীর

globalgeek

‘আম্মু’ ডেকে ভুট্টাক্ষেতে নিয়ে ধর্ষণ, ভাতিজি অন্তঃসত্ত্বা

globalgeek

বিকৃত যৌনতায় জের, শিক্ষিকা মেরে ফেললো স্বামীকে

globalgeek

ব্রাহ্মণবাড়িয়ায় গান গাওয়া নিয়ে সংঘর্ষ, আহত ২৫

globalgeek

নোয়াখালীর বেগমগঞ্জে তরুণীকে ৯ মাস ধরে বৃদ্ধের ধর্ষণ

globalgeek