Views: 448

অর্থনীতি-ব্যবসা

ব্যাংক কর্মীদের নতুন সুখবর দিয়ে প্রজ্ঞাপন

জুমবাংলা ডেস্ক : সারা দেশে চলমান ‘কঠোর লকডাউনের’ মধ্যে ব্যাংক কর্মীদের যাতায়াত-ব্যবস্থা নিশ্চিত করতে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। প্রত্যেক ব্যাংকে কর্মীদের নিজস্ব পরিবহনে আনা-নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

করোনাভাইরাস সংক্রমণের বিস্তার রোধে ১৪ এপ্রিল থেকে সীমিত আকারে ব্যাংকিং কার্যক্রম চলছে, যা ২৮ এপ্রিল পর্যন্ত চালিয়ে যেতে এরইমধ্যে ঘোষণা করেছে কেন্দ্রীয় ব্যাংক।

তবে গণপরিবহন চলাচল বন্ধ থাকায় ব্যাংক কর্মীদের যাতায়াতে বাড়তি ঝামেলা পোহাতে হচ্ছে এমন অভিযোগ উঠেছে প্রথম থেকেই। এমন অবস্থায় কর্মীদের নিজস্ব পরিবহনে যাতায়াতের ব্যবস্থা করার নির্দেশ দিয়ে বৃহস্পতিবার (২২ এপ্রিল) প্রজ্ঞাপন জারি করল বাংলাদেশ ব্যাংক। যদিও আগেও একইরকম নির্দেশ ছিল ১৩ এপ্রিল জারি করা সীমিত আকারে ব্যাংকিং চালুর বিস্তারিত তুলে ধরা প্রজ্ঞাপনেও।

কিন্তু তা মানতে অনেক ব্যাংকই উদাসীন থাকায় আবারও বিষয়টিতে গুরুত্ব দিয়ে জারি করা হয়েছে এ প্রজ্ঞাপন। যেখানে বলা হয়েছে, কোনো ব্যাংক যাতায়াত ব্যবস্থা না করতে পারলে কর্মীদের বাড়তি যাতায়াত ভাতা প্রদান করতে হবে।

কেন্দ্রীয় ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের জারি করা প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, যাতায়াতের বাড়তি ব্যয়ের বিষয়টি পরবর্তীকালে ব্যাংকগুলোর পরিচালনা পর্ষদ অনুমোদন করবে।

আরও পড়ুন

উঠিয়ে দেওয়া হলো শেয়ারবাজারের ‘সর্বনিম্ন দাম’

Saiful Islam

৭ হাজার গার্মেন্টস শ্রমিককে ৯৩ কোটি টাকা সহায়তা

Saiful Islam

বাংলাদেশ-কোরিয়া বাণিজ্য সম্প্রসারণের বিষয়ে ওয়েবিনার অনুষ্ঠিত

mdhmajor

রিজার্ভ থেকে ঋণ দিয়ে বাড়তি আয়, মন্দ নয়: অর্থমন্ত্রী

mdhmajor

ডাচ্-বাংলার সার্ভার সংযোগ পরিবর্তন করে ২ কোটি ৫৭ লাখ টাকা আত্মসাৎ

mdhmajor

ব্যাংক লেনদেনের নতুন সময় ঘোষণা

rony