in ,

ব্যারিস্টারি পড়তে গিয়ে দেশে ফিরলেন লাশ হয়ে

আন্তর্জাতিক ডেস্ক : ব্যারিস্টার হওয়ার বিশাল স্বপ্ন নিয়ে ব্রিটেনে পড়তে গিয়ে লাশ হয়ে দেশে ফিরেছেন বার এট ‘ল’ পড়ুয়া বাংলাদেশী ছাত্র ফাহাদ হোসেন প্রামাণিক (২৭)।

সোমবার (১১ অক্টোবর) রাতে ফাহাদের লাশ তার বাড়ি পঞ্চগড়ে পৌঁছেছে।

ফাহাদের বাড়ি পঞ্চগড়ে পৌর শহরের পূর্ব জালাসী এলাকায়। তিনি বিশিষ্ট ব্যবসায়ী নাজমুল প্রামাণিকের একমাত্র ছেলে। ফাহাদ ব্রিটেনের ব্রিস্টলে আইন বিষয়ে পড়তেন।

এর আগে, গত ১২ সেপ্টেম্বর ব্রিটেনের ব্রিস্টল শহরেই সন্ত্রাসী হামলায় নিহত হন তিনি। পরে ব্রিস্টল পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তসহ অন্যান্য জটিলতা শেষ করে দীর্ঘ একমাস পর ফাহাদের পরিবারে মরদেহ পাঠায়। গত শুক্রবার (৮ অক্টোবর) বাদ মাগরিব তার প্রথম জানাজা সম্পন্ন হয় ব্রিকলেনের একটি মসজিদে।

ব্রিস্টল পুলিশের বরাত দিয়ে লন্ডন থেকে প্রকাশিত বাংলাদেশি নিউজ পোর্টাল রানারমিডিয়া ২৪ ডটকম লিখেছে, ফাহাদ হত্যা ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগে লোনাট ভ্যালেন্টাইন (২১) ও জ্যাকব (৪৫) নামের দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে, ফাহাদের মৃত্যুতে গত একমাস ধরেই শোকের ছায়া প্রামাণিক পরিবারে। লাশ বাড়িতে আসার পর স্বজনদের আহাজারি বেড়েছে কয়েকগুণ। একমাত্র সন্তানকে হারিয়ে দিশেহারা বাবা নাজমুল প্রামাণিক।

জানা গেছে, ফাহাদ অত্যন্ত মেধাবী ছাত্র ছিলেন। তিনি ২০০৯ সালে পঞ্চগড় বিপি সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। পরে ঢাকার ভূঁইয়া একাডেমিতে ভর্তি হন। সর্বশেষ ব্যারিস্টার হওয়ার স্বপ্ন নিয়ে পাড়ি জমান ব্রিটেনে। কিন্তু স্বপ্ন পূরণের আগেই ফিরে এলেন লাশ হয়ে।