ব্রাজিলে উড়লো আর্জেন্টিনার পতাকা

স্পোর্টস ডেস্ক : একটা উৎসবের অপেক্ষায় ছিলো বুয়েনোস আইরেস। শুধু কী বুয়েনোস আইরেস? মোটেও না। নীল সাদা জার্সির যত সমর্থক সারা পৃথিবীতে ছড়িয়ে ছিটিয়ে আছেন তারা অপেক্ষায় ছিলেন এমন একটা শিরোপা উৎসবের। যে উৎসবের জন্য অপেক্ষা করতে হয়েছে ২৮ বছর।

২৮ বছরের সেই অপেক্ষা দূর হলো রোববার সকালে। আর্জেন্টিনা জিতেছে ২০২১ কোপা আমেরিকার শিরোপা। তাও আবার ব্রাজিলকে হারিয়ে। সেটাও আবার ব্রাজিল ফুটবলের হৃদপিণ্ড চিড়ে, মারাকানা স্টেডিয়ামে। মেসির হাত ধরেই ব্রাজিলের আকাশে উড়লো আর্জেন্টিনার আকাশি নীল পতাকা।

রোববার ভোরে ঐতিহাসিক কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হয় ব্রাজিল এবং আর্জেন্টিনা। কোপায় নিকট অতীতে দুবার স্বপ্নভঙ্গ হয়েছে মেসিদের। তবে এবার আর হতাশ করেননি মেসিরা। ‘চিরশত্রু’ ব্রাজিলকে হারিয়ে স্বপ্নের শিরোপা জিতে তারা উৎসব করেন মারাকানায়।

ক্লাব ক্যারিয়ারে মেসির অর্জনের শেষ নেই। সব যেন পায়ে ধুলোর মতো মিশে ছিলো। কিন্তু জাতীয় দলের জার্সিতে মেসি শিরোপার স্বপ্ন ভেঙে যায় বারবার। কোপায় শেষ দুবার ভেঙেছে, ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে ভেঙেছে। সবকটিই তিনি রানার্সআপ। এবার যেন ফুটবল বিধাতা তার দিকে মুখ তুলে তাকালেন।

১৯৯৩ সালে কোপা জয়ের পর থেকে আর কোনো আন্তর্জাতিক ট্রফি ঘরে তুলতে পারেনি আর্জেন্টিনা। দেশের জার্সিতে কোনও ট্রফি নেই মেসির। এই দুর্নাম ঘুচলো কোপার ফাইনালে। লিওনেল মেসি দেশের জার্সিতে প্রথম আন্তর্জাতিক খেতাব জিতলেন।


জুমবাংলানিউজ/এসআর