Views: 386

পজিটিভ বাংলাদেশ

ব্রান্ডিং বাংলাদেশের ভিডিও প্রতিযোগিতা, পাঠাতে পারেন আপনিও

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের পর্যটন শিল্প, সৃংস্কৃতি ও ঐতিহ্য ইত্যাদির প্রসার ও প্রচারণার লক্ষ্যে ব্রান্ডিং বাংলাদেশ আয়োজন করেছে ভিডিও কন্টেস্ট। প্রবাসের ব্যতিক্রমধর্মী সংগঠন “ব্রান্ডিং বাংলাদেশ” মাতৃভূমিকে বিশ্ব মানচিত্রে তুলে ধরার প্রয়াসে সব সময় কাজ করে যাচ্ছে । তারই ধারাবাহিকতায় এ ভিডিও কন্টেস্ট।

বাংলাদেশের যে কোন অঞ্চলের দর্শনীয় স্থান, সংস্কৃতি ও ঐতিহ্যের উপর মোবাইল ডিভাইস দিয়ে ১ থেকে ৫ মিনিটের ভিডিও করে সাবমিট বা আপলোড করতে হবে ব্রান্ডিং বাংলাদেশের ফেইজবুক (facebook.com/BforBanglades) পেইজে। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানসহ সর্বমোট ১০ জনের জন্য থাকছে আকর্ষণীয় পুরষ্কার। ভিডিও জমা দেওয়া যাবে ২৬ অক্টোবর পর্যন্ত।

ফ্যাশন হাইজ বিশ্বরঙ এর সার্বিক সহযোগিতায় আয়োজনের অন্যান্য সহযোগী হিসেবে থাকছে উডেন ক্রাফটেড কোম্পানি ইনভেন্ট ক্রাফটস, গ্রিন হাট, জেকে ফ্যাশন, হানিস বাস্কেট। কক্সবাজারের হোটেল কল্লোল সেরা প্রতিযোগীকে তিন রাত দুই দিন অবস্থানের সুযোগ প্রদান করবে। এছাড়াও কাতারের প্রতিষ্ঠিত কোম্পানি রিলায়েন্ট গ্রুপ বিশেষ পুরষ্কার প্রদান করবে। কে.কে.কে প্রোমোশন ইভেন্ট ম্যানেজমেন্ট এর দায়িত্ব পালন করবে।


গত ২৭ সেপ্টেম্বর ভার্চুয়াল আলোচনার মাধ্যমে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম ডেভলাপারস এসোসিয়েশনের ভাইস চেয়ারম্যান আজাদ মিলন, বাংলাদেশ ট্রাভেল রাইটারস এসোসিয়েশন প্রেসিডেন্ট আশরাফুজ্জামান উজ্জল, কে.কে.কে প্রোমোশনের কম্পিটিশন ম্যানেজম্যান্ট ডাইরেক্টর এন্ড সিইও আরিফ আমান ভুঈয়া, ব্রান্ডিং বাংলাদেশের ফাউন্ডার এন্ড প্রোমোটার শামছ শাহিন, কো ফাউন্ডার জাহান বাদশা, নূর ক্রিয়েশন এন্ড মাল্টিমিডিয়ার মিডিয়া ম্যানেজম্যান্ট কোর্ডিনেটর এন্ড সিইও তাওহিদ অন্তু প্রমুখ। এ সময় আয়োজকবৃন্দ পর্যটন শিল্পে সরকারের বাজেটে অধিক বরাদ্দ দেওয়ার দাবি জানান।

আয়োজকরা মনে করেন, দেশের সংবাদ ও প্রচার মাধ্যম বাংলাদেশের সম্ভাবনা ও সমৃদ্ধি বিশ্বের বুকে তুলে ধরতে গুরুত্বপূর্ন ভুমিকা রাখবে এ উদ্যোগ। তাই প্রতিযোগীদের ভালোবাসা ও আন্তরিক সহযোগীতা এ উদ্যোগের প্রানশক্তি ও সফলতার সোপান। এছাড়াও আয়োজকরা দেশের মানুষের কাছে সামগ্রিক সহযোগিতা কামনা করেন। তারা বিশ্বাস করেন দেশকে তুলে ধরার এ ধরনের উদ্যোগের পাশে থেকে সহযোগিতার বিকল্প নেই।

ব্রান্ডিং বাংলাদেশের কো-ফাউন্ডার জাহান বাদশা বলেন, সুদক্ষ ও প্রশিক্ষিত জনবল ও ট্যুরিজম সম্ভাবনাময় অঞ্চলে নিরাপত্তা সুনিশ্চিত করতে পারলে বাংলাদেশের প্রতিটা জেলাই পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে উঠতে পারে।

সংগঠনের ফাউন্ডার কাতার প্রবাসী উদ্যোক্তা শামছ শাহীন বলেন, বাংলাদেশের পর্যটন শিল্প গার্মেন্টস শিল্পের পাশাপাশি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও সম্ভাবনাময় সেক্টর যা বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে ব্যাপক ভুমিকা রাখতে পারে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

অনলাইনে পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে জমির খাজনা প্রদান করা যাবে: ভূমিমন্ত্রী

mdhmajor

অর্থনৈতিক প্রবৃদ্ধিতে ভারতকে পেছনে ফেলেছে বাংলাদেশ

mdhmajor