Views: 91

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

ব্রিটেনে করোনাভাইরাস নিয়ে গোপন নথি ফাঁস

আন্তর্জাতিক ডেস্ক : ২০২১ সালের বসন্ত পর্যন্ত ব্রিটেনে করোনাভাইরাসের দাপট থাকতে পারে বলে শঙ্কা প্রকাশ করা একটি নথি ফাঁস হয়ে গেছে। ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়েছে, ১২ মাসে ৭৯ লাখ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হতে পারেন।

ব্রিটেনের জাতীয় স্বাস্থ্য সংস্থা সম্প্রতি সেই নথি তৈরি করেছে। তাতে বলা হয়েছে , ১২ মাসে করোনাভাইরাস ব্রিটেনের সাধারণ জনগণ থেকে শুরু করে চিকিৎসক, নার্স, পুলিশ এবং দমকল বাহিনীর কর্মীরা ক্ষতির মধ্যে পড়ার শঙ্কা রয়েছে।

আগামি ১২ মাসে সে দেশে অন্তত ৮০ শতাংশ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হতে পারেন। তার মধ্যে ১৫ শতাংশ, অর্থাৎ ৭৯ লাখ মানুষকে হাসপাতালে ভর্তি করা হতে পারে।

পাবলিক হেলথ ইংল্যান্ডের ন্যাশনাল ইনফেকশন সার্ভিসের ডেপুটি ডিরেক্টর ডা. সুসান হপকিন্স বলেন, আমরা যুক্তিসঙ্গতভাবে ভয়াবহ ভবিষ্যতের কথা উল্লেখ করেছি। যাদের এ রোগের লক্ষণ দেখা দিয়েছে, তাদের বাড়িতে অবস্থান করা উচিৎ। স্বাস্থ্যকর্মীদের মধ্যে করোনার লক্ষণ দেখা দিলেই আলাদা থাকতে হবে, অন্যথায় করোনাভাইরাস ব্যাপকহারে ছড়িয়ে পড়বে।

ইস্ট অ্যাংলিয়া ইউনিভার্সিটির শিক্ষক পল হান্টার বলেন, করোনার দাপট আরো ১২ মাস থাকবে জানলেই মানুষজন ভেঙে পড়বে। কিন্তু এর ভয়াবহতা এবং আক্রান্তের সংখ্যা কোনোভাবেই অবহেলা করে এড়িয়ে যাওয়া যায় না।

Share:



আরও পড়ুন

নাইজেরিয়ায় নৌকাডুবে ৩০ জনের মৃত্যু

Shamim Reza

শ্মশান থেকে করোনায় মৃতদের পোশাক চুরি করে বিক্রি

Shamim Reza

বাংলাদেশসহ ৪ দেশের ওপর আমিরাতের নিষেধাজ্ঞা

Shamim Reza

আস্থা ভোটে হেরে ক্ষমতা হারালেন নেপালের প্রধানমন্ত্রী

Shamim Reza

ইসরায়েলের বিমান হামলায় হামাসের কমান্ডার নিহত

Shamim Reza

৭ জুন পর্যন্ত মালয়েশিয়ায় কঠোর লকডাউন ঘোষণা

mdhmajor