Views: 180

আন্তর্জাতিক জাতীয় প্রবাসী খবর

ব্রুনাইয়ে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করল বাংলাদেশ হাইকমিশন

জুমবাংলা ডেস্ক: ব্রুনাইয়ে বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করেছে বাংলাদেশ হাইকমিশন।

বরিবার স্থানীয় সময় সকাল ৯টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে কর্মসূচীর সূচনা করেন ব্রুনাইয়ে নিযুক্ত হাইকমিশনার নাহিদা রহমান সুমনা।

এ সময় দূতালয় প্রধান ও প্রথম সচিব (শ্রম) জিলাল হোসেন এবং কাউন্সেলর মাঈনুল হাসান উপস্থিত ছিলেন।

দূতাবাসের সভাকক্ষে পবিত্র কোরআন থেকে তেলওয়াত, তরজমা এবং দোয়ার মধ্যে দিয়ে আলোচনা অনুষ্ঠান শুরু করা হয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রেরিত বাণী পাঠ করে শোনানো হয়। ১৯৭১ সালে আজকের এই দিনে তৎকালীন রেসকোর্স ময়দানে বিশাল জনসভায় দেয়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণের গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে হাইকমিশনার বিস্তারিতভাবে আলোচনা করে আগত অতিথিদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। এ সময় ৭ই মার্চের ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

দিবসটি উপলক্ষে হাইকমিশনারের সঞ্চালনায় একটি ওয়েবিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন সাবেক প্রতিমন্ত্রী ও সংসদ সদস্য ক্যাপ্টেন এবিএম তাজুল ইসলাম এবং বিশেষ আলোচক হিসাবে বক্তব্য রাখেন এশিয়াটিক সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক মাহফুজা খানম।

অনুষ্ঠানে ব্রুনাইস্থ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও দূতাবাস প্রধানগণ উপস্থিত ছিলেন। এছাড়াও বাংলাদেশ হাইকমিশন ব্রুনাই দারুস সালামের কর্মকর্তা কর্মচারীগণ, বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দসহ ব্রুনাইস্থ বিভিন্ন শ্রেণি পেশার প্রবাসী বাংলাদেশি অংশগ্রহণ করেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ষড়যন্ত্রের ব্যাপারে সবাইকে প্রস্তুত থাকার আহ্বার হাটহাজারী মাদ্রাসা কর্তৃপক্ষের

mdhmajor

ঝড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস, যা জানাল আবহাওয়া অফিস

Saiful Islam

স্ত্রীকে রাস্তায় ফেলে দেওয়ার ভিডিও ভাইরাল, স্বামী গ্রেফতার

mdhmajor

মুসলিমদের আপত্তি স্বত্ত্বেও ‘ঈদের দিন’ ভোট পশ্চিমবঙ্গে, ক্ষুব্ধ মমতা

globalgeek

আগামী ৩ মাস টিকা রফতানি করবে না ভারতের সিরাম

Shamim Reza

ডাকসুর সাবেক ভিপি নূরের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবি মান্নার

mdhmajor