ক্রিকেট (Cricket) খেলাধুলা

ব্রেকিং নিউজ! টাইগারদের নতুন কোচের নাম প্রকাশ


স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ স্বপ্নের মৃত্যু হয়েছে আগের ম্যাচে ভারতের বিপক্ষেই। পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি ছিল নিতান্তই নিয়ম রক্ষার। যদিও বিশ্বকাপে মাশরাফি বিন মুর্তজার শেষ ম্যাচ বলে সেটা আর নিয়ম রক্ষার থাকেনি। এ ছাড়া পাকিস্তানের হুমকি-ধামকি বলছিল, জমে উঠতে পারে লড়াই। কিন্তু লর্ডসে জমেনি লড়াই, ফলও আসেনি পক্ষে। বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৯৪ রানে হেরে গেছে বাংলাদেশ।

সব থেকে অভিজ্ঞ দল নিয়ে ইংল্যান্ড বিশ্বকাপে অংশ নিয়েছিল বাংলাদেশ। প্রত্যাশা ছিল অনেক বড়, তারাও চেয়েছিলেন আসরটাকে নিজেদের মত করে শেষ করতে। ভারতের বিপক্ষে হারে সেমিফাইনালের স্বপ্ন শেষ হয়ে গেলেও পাকিস্তানের বিপক্ষে সুযোগ ছিল বিশ্বকাপে নিজেদের সর্বোচ্চ সাফল্য অর্জন করে দেশে ফেরার। এখন পর্যন্ত কোন আসরে ৩টির বেশী ম্যাচ জেতা হয়নি বাংলাদেশের। এবারের আসরে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তানকে হারিয়ে ৩টি জয় আগেই তুলে নিয়েছিল মাশরাফি বিন মুর্তজার দল।


পাকিস্তানকে হারালেই পঞ্চম স্থানে থেকে বিশ্বকাপ শেষ করার পাশাপাশি ইংল্যান্ড বিশ্বকাপকে নিজেদের ক্রিকেট ইতিহাসের আরেকটি বড় সাফল্য বলা যেত। কিন্ত শেষ পর্যন্ত সেটা হয়নি।

অবশেষে নানা নাটকীয়তার পর শেষ হল স্টিভ রোডস অধ্যায়। ৮ জুন ২০১৮ সালে বিসিবির সাথে চুক্তিবদ্ধ হওয়া এই সাবেক ইংলিশ ক্রিকেটার, বিশ্বকাপের ব্যর্থতার কারণে চাকরি খোয়ালো মেয়াদ শেষ হবার আগেই। বিসিবি কর্মকর্তা জালাল ইউনুস এই তথ্য নিশ্চিত করেছেন।

বিসিবির সাথে রোডসের চুক্তিটা ছিল ২০২০ টি টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। নিজের প্রথম পরীক্ষা হিসেবে ছিল ২০১৮ সালের জুলাইতে ক্যারিবীয় সফর। সেখানে টেস্ট সিরিজে বাজে পারফরমেন্সের পরেও টাইগাররা জিতে নিয়েছিল ওয়ানোডে এবং টি টুয়েন্টি সিরিজ।

রোডসের বিদায়ের পরে শ্রীলংকা সফরে টাইগারদের অন্তর্বর্তী কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন খালেদ মাহমুদ সুজন। এছাড়া জোর গুঞ্জন টাইগারদের কোচ হিসেবে ফিরছেন সাবেক কোচ হাতুরেসিংহে। উল্লেখ্য এর আগে বাংলাদেশের কোচের দায়িত্ব থেকে নিজেই পদত্যাগ করেন এই লংকান কোচ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

দ্বিতীয় ইনিংস শুরু করলেন মোসাদ্দেক

Shamim Reza

দ্বিতীয়বারের মতো যাকে বিয়ে করলেন ক্রিকেটার মোসাদ্দেক

rony

লা লিগায় আজকের খেলা

Mohammad Al Amin

রোনালদোর জোড়া গোলে টানা দ্বিতীয় হার থেকে জুভেন্তাসের রক্ষা

Sabina Sami

আগামী মাসেই শুরু ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ

Mohammad Al Amin

টিভিতে সরাসরি দেখুন

Mohammad Al Amin