Views: 335

জাতীয়

ভাইস চেয়ারম্যানের ভাতা খেয়ে পদ হারালেন চেয়ারম্যান!


সমসের জামান ভূঁইয়া রিটন
জুমবাংলা ডেস্ক: ভাইস চেয়ারম্যানদের ভাতা আত্মসাত করার অভিযোগ প্রমাণিত হওয়ায় নরসিংদীর বেলাব উপজেলা চেয়ারম্যান সমসের জামান ভূঁইয়া রিটনকে অপসারণ করা হয়েছে। পাশাপাশি উপজেলা চেয়ারম্যানের পদটি শূন্য ঘোষণা করা হয়। গতকাল রবিবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপজেলা-২ শাখার উপসচিব মোহাম্মদ সামছুল হক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করেন।

প্রজ্ঞাপনে উপজেলা ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান-১ মো. মনিরুজ্জামান ভূঁইয়া জাহাঙ্গীরকে উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনার জন্য পরিষদের আর্থিক ক্ষমতা দেওয়া হয়।


সমসের জামান ভূঁইয়া রিটন উপজেলা আওয়ামী লীগের সভাপতিও। তার বিরুদ্ধে উপজেলা ভাইস চেয়ারম্যানদের সম্মানী ভাতা, ভ্রমণ ভাতা ও আপ্যায়ন ভাতা আত্মসাতের অভিযোগে তাকে অপরসারণ করা হয়। এর আগে এ ঘটনায় উপজেলা ভাইস চেয়ারম্যানরা বিষয়টির আইনগত সুরাহা চেয়ে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপজেলা-২ শাখায় ও জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেন।

সদ্য বহিষ্কৃত উপজেলা চেয়ারম্যান সমসের জামান ভূঁইয়া রিটন বলেন, উপজেলা ভাইস চেয়ারম্যানরা নির্বাচনের সময় তাদের প্রতিশ্রুতি মোতাবেক এক মাসের সম্মানী পার্শ্ববর্তী ফরিদপুর মাজারে অনুদান দিয়েছেন। আমি সেটা উত্তোলন করে মাজারের উন্নয়নে খরচ করেছি। কিন্তু কোনো টাকা আত্মসাৎ করিনি। ওই মাজারের প্রধান খাদেম আমি। এখন তারা ষড়যন্ত্র করে রাজনৈতিক ফায়দা লুটতে চায়। আমি একাধিকবার এই টাকা ফেরতও দিতে চেয়েছিলাম। কিন্তু তারা নেয়নি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

মন্ত্রী বললেন মশা নিয়ে মানুষ অতিষ্ঠ

rony

এইচটি ইমাম আইসিইউতে

Shamim Reza

দুই সপ্তাহের মধ্যে মশা নিয়ন্ত্রণে আসবে: মেয়র তাপস

Shamim Reza

খালেদার দণ্ড মওকুফের সিদ্ধান্ত নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

rony

বিএনপির অপরাজনীতিতে দেশের গণতন্ত্রের বিকাশ বাধাগ্রস্ত হচ্ছে : কাদের

azad

দারুল ইহসানের সনদ নিয়ে যা বলল শিক্ষা মন্ত্রণালয়

Shamim Reza