Views: 56

আন্তর্জাতিক বিজ্ঞান ও প্রযুক্তি

ভারতকে ১১০ কোটি রুপি অনুদান দিলো টুইটার

আন্তর্জাতিক ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রকোপে বিপর্যস্ত ভারত। এ অবস্থায় দেশটির পাশে দাঁড়িয়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ফ্রান্সসহ বিভিন্ন দেশ ও সংস্থা। এবার ভারতের পাশে দাঁড়ালো মাইক্রোব্লগিং সাইট টুইটার। করোনা সঙ্কট বিপর্যস্ত ভারতকে ১১০ কোটি রুপি অনুদান দিয়েছে টুইটার। খবর আনন্দবাজার পত্রিকা’র।

খবরে বলা হয়েছে, করোনাভাইরাসে বিপর্যস্ত ভারতকে ১ কোটি ৫০ লাখ ডলার অনুদান দিয়েছে টুইটার, ভারতীয় মুদ্রায় যা প্রায় ১১০ কোটি রুপি। তবে কেন্দ্রীয় সরকারের তহবিলে নয়, বরং স্বেচ্ছাসেবী সংস্থা কেয়ার, এইড ইন্ডিয়া এবং সেবা ইন্টারন্যাশনাল ইউএসএ-কে ওই টাকা ভাগ করে দেয়া হয়েছে।

মঙ্গলবার (১১ মে) টুইটারের নির্বাহী কর্মকর্তা (সিইও) জ্যাক প্যাট্রিক ডোরসে এক টুইট বার্তায় জানিয়েছেন, ‘ভারতে করোনা সঙ্কট সামাল দিতে কেয়ার, এইড ইন্ডিয়া ও সেবা ইউএসএ-র মধ্যে ১ কোটি ৫০ লাখ ডলার ভাগ করে দেয়া হয়েছে।’

সম্প্রতি যুক্তরাষ্ট্র ও ব্রিটেনও ভারতের এই দুঃসময়ে পাশে দাঁড়িয়েছে। করোনা সংক্রমণ উদ্বেগজনক পরিস্থিতিতে যাওয়ায় আন্তর্জাতিক মহলে সাহায্যের আবেদন করে ভারত। সেই আবেদনে সাড়া দিয়ে ভারতে অক্সিজেন কনসেনট্রেটর পাঠিয়েছে যুক্তরাষ্ট্র। এরপরেই ভেন্টিলেটর ও অক্সিজেন কনসেনট্রেটর পাঠিয়েছে ব্রিটেন।

এছাড়া ইউরোপীয় ইউনিয়ন, ইসরায়েল এবং জার্মানিও ভারতকে সাহায্য করার আশ্বাস দিয়েছে। প্রাথমিক পর্যায়ে ব্রিটেন থেকে প্রয়োজনীয় ওষুধ ভারতে এসেছে। এছাড়া ১০০টি ভেন্টিলেটর ও ৯৫টি অক্সিজেন কনসেনট্রেটরও পাঠিয়েছে তারা।

আরও পড়ুন

পেরুতে বাস দুর্ঘটনায় ২৭ শ্রমিকের প্রাণহানি

azad

পুতিনের ‘ফ্লাইং ক্রেমলিন’ নামে বিমানের টয়লেট সোনায় মোড়ানো

mdhmajor

বিয়ের পর থেকেই পরকীয়ায় স্ত্রী, পরপর দুটি খুন করলেন স্বামী!

rony

ইরানের প্রেসিডেন্ট নির্বাচনের ফল ঘোষণা আজ

azad

মা, বাবা, বোন ও দাদিকে খুন করে ভাইকেও হত্যার চেষ্টা!

globalgeek

উগান্ডায় করোনা সংক্রমণ ঠেকাতে বিধি-নিষেধ আরোপ

azad