ক্রিকেট (Cricket) খেলাধুলা

ভারতকে ৮ উইকেটে হারের লজ্জা দিলো সফরকারী ক্যারিবীয়রা

স্পোর্টস ডেস্ক: ভারতের বিপক্ষে বড় জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করলো সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। শিমরোন হেটমায়ার ও শাই হোপের জোড়া সেঞ্চুরিতে ভারতকে ৮ উইকেটে হারিয়েছে ক্যারিবীয়রা।

রবিবার চেন্নাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৮ উইকেটে ২৮৭ রান সংগ্রহ বিরাট কোহলি বাহিনী। জবাবে ক্যারিবীয় ব্যাটসম্যান হেটমায়ার ১৩৯ ও হোপের অপরাজিত ১০২ রানের ভর করে সহজেই জয় তুলে নেয় সফরকারীরা।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। ৭ ওভারে ২৫ রানের মধ্যে ২ উইকেট হারায় টিম ইন্ডিয়া। লোকেশ রাহুল ৬ ও অধিনায়ক বিরাট কোহলি ৪ রান করে আউট হন। এরপর শ্রেয়াস আইয়ারকে নিয়ে শুরু ধাক্কা সামাল দেয়ার চেষ্টা করেন রোহিত। কিন্তু বেশি দূর যেতে পারেননি তারা। ব্যক্তিগত ৩৬ রানে আউট হন রোহিত।


তার বিদায়ের পর ভারতকে বড় সংগ্রহ এনে দেয়ার পথ তৈরি করেন আইয়ার ও উইকেটরক্ষক ঋসভ পন্থ। চতুর্থ উইকেটে ১১৪ রানের জুটি গড়েন তারা। দু’জনই হাফ-সেঞ্চুরি করে থামেন। আইয়ার ৮৮ বলে ৭০ ও পন্থ ৬৯ বলে ৭১ রান করেন। এরপর কেদার যাদব ৩৫ বলে ৪০ ও রবীন্দ্র জাদেজা ২১ বলে ২১ রান করলে উইকেটে ২৮৭ রানের সংগ্রহ পায় ভারত।

জয়ের জন্য ২৮৮ রানের টার্গেটে খেলতে নেমে শুরুতে ধাক্কা খায় ওয়েস্ট ইন্ডিজও। ৯ রান করে ফিরেন ওপেনার সুনীল অ্যামব্রিস। এরপর ভারতীয় বোলারদের উপর ব্যাট হাতে চড়াও হন শিমরোন হেটমায়ার। তাকে সঙ্গ দেন আরেক ওপেনার শাই হোপ। দ্বিতীয় উইকেটে ২০৮ বলে ২১৮ রানের জুটি গড়ে ওয়েস্ট ইন্ডিজের জয়ের পথ সহজ করেন হোপ-হেটমায়ার। ৮৫ বলে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরির স্বাদ নেন হেটমায়ার। সেঞ্চুরির পরও বড় করেছেন নিজের ইনিংসটি। শেষ পর্যন্ত ১০৬ বলে ১৩৯ রান করে ভারতের পেসার মোহাম্মদ সামির বলে আউট হন হেটমায়ার। তার ইনিংসে ১১টি চার ও ৭টি ছক্কা ছিল।

অন্যদিকে, হেটমায়ার ফিরে যাবার পর নিকোলাস পুরানকে নিয়ে ওয়েস্ট ইন্ডিজের জয় নিশ্চিত করেন হোপ। ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি তুলে ১০২ রানে অপরাজিত থাকেন হোপ। ১৫১ বল মোকাবেলা করে ৭টি চার ও ১টি ছক্কা মারেন হোপ। ২৩ বলে পুরান অপরাজিত ২৯ রান করেন।

আগামী ১৮ ডিসেম্বর বিশাখাপত্তমে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

৬১টি টেস্ট ম্যাচে উইন্ডিজ জিতেছে ৫৫টি, হার নেই একটিতেও

Mohammad Al Amin

বাটলারের ওপড়ই আস্থা রাখছেন ইংলিশ দলের কোচ সিলভারউড

Mohammad Al Amin

টিভিতে সরাসরি দেখুন

Mohammad Al Amin

আইসিসি সূচি অনুযায়ী বিশ্বকাপ আয়োজন করতে সচেষ্ট : সৌরভ

Mohammad Al Amin

দ্বিতীয় টেস্টেও করোনা পজিটিভ ‘স্ত্রী’ সুমির, সবার কাছে দোয়া চাইলেন মাশরাফী

mdhmajor

করোনা, বড় সুখবর দিলেন মাশরাফী

Shamim Reza