ক্রিকেট (Cricket) খেলাধুলা

ভারতীয় বোলারদের উপহার দিলেন মাহমুদুল্লাহ

স্পোর্টস ডেস্ক : নেটে অনুশীলনের সময় ব্যাটসম্যানদের শুধু দলের খেলোয়াড়রাই বল করেন না; বরং দলের বাইরের বোলারাও বল করার সুযোগ পেয়ে থাকে। আন্তর্জাতিক ক্রিকেটারদের আউট করার লক্ষ্য নিয়েই নেটে আসেন স্থানীয় বোলারেরা। কোনও ব্যাটসম্যানকে আউট করতে পারলে, ম্যাচের মতো উৎসবও করেন কেউ কেউ।

বুধবার ইডেনে বাংলাদেশের অনুশীলনে সেই ছবিই দেখা গেল। মাহমুদুল্লাহ রিয়াদকে এক বার বোল্ড ও এক বার এলবিডব্লিউ করে ম্যাচের মতোই জয়োৎসব করলেন ভারতের স্থানীয় বাঁ-হাতি স্পিনার প্রলয় বন্দ্যোপাধ্যায়। এসময় নেট থেকে বেরিয়ে ২১ বছর বয়সি এই স্পিনারকে একটি গোলাপি বল উপহার দিলেন মাহমুদুল্লাহ।

ট্যাংরার এই বাঁ-হাতি স্পিনার পাইকপাড়া স্পোর্টিং ক্লাবে খেলেন। গতবার মোহনবাগানে সই করে কোনও ম্যাচ খেলার সুযোগ পাননি। পাইকপাড়ায় সই করে সেই আশা পূরণ করতে চান। দিনের শেষে বাংলাদেশের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরির সঙ্গে বেশ কিছুক্ষণ কথাও বলতে দেখা যায় প্রলয়কে।

কী পরামর্শ দিলেন কিউই কিংবদন্তি? এমন প্রশ্নের জবাবে প্রলয় বলেন, ‘স্যার বলছিলেন, বলকে আরও একটু হাওয়ায় (ফ্লাইট) রাখতে। তাতে বল ঘুরবেও বেশি। বাউন্সও বেশি পাওয়া যাবে।’ মাহমুদুল্লার থেকে এই উপহার পেয়ে অভিভূত প্রলয় বললেন, ‘খুব ভাল লাগছে। আগে কখনও গোলাপি বল চোখেই দেখিনি।’

এখানেই শেষ নয়। বাংলাদেশের টি-টোয়েন্টি দলের অধিনায়ক একজন তরুণ পেসারকেও গ্লাভস উপহার দিলেন বুধবার। বরাহনগরের তরুণ পেসার সৈয়দ ইরফান আফতাবের ইনসুইং বুঝতে না পেরে ব্যাট ও পায়ের ফাঁক দিয়ে বোল্ড হন মাহমুদুল্লাহ। নেটের ভিতরেই তাঁকে ডেকে নাম জিজ্ঞাসা করেন অভিজ্ঞ অলরাউন্ডার। বোলারের গতি ও সুইংয়ে মুগ্ধ মাহমুদুল্লাহ খেলার সরঞ্জাম রাখার ব্যাগ থেকে গ্লাভস বের করে তরুণ পেসার ইরফানের হাতে দেন। তরুণ পেসারের কথায়, ‘আগেও নেট বোলার হিসেবে বল করতে এসে অনেক ব্যাটসম্যানকে আউট করেছি। কখনও এ রকম উপহার পাইনি।’



জুমবাংলানিউজ/এসআর




আপনি আরও যা পড়তে পারেন


সর্বশেষ সংবাদ