Views: 588

Coronavirus (করোনাভাইরাস) জাতীয়

ভারতের নিষেধাজ্ঞার খবরে বাংলাদেশে টিকা আমদানি যা বললেন স্বাস্থ্যমন্ত্রী

জুমবাংলা ডেস্ক: টিকা রপ্তানির ওপর ভারত সরকারের নিষেধাজ্ঞা সংক্রান্ত খবরের পরিপ্রেক্ষিতে বাংলাদেশের বিভিন্ন মহলে নানা উদ্বেগ ও কৌতুহলের মুখে কিছুক্ষণ আগেই জরুরি বৈঠক করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

বৈঠকের পর পরই প্রেস ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, ভারতের নিষেধাজ্ঞা বাংলাদেশে অক্সফোর্ডের টিকা সরবরাহের ওপর কোনো প্রভাব ফেলবে না। তিনি জানান, ভারতীয় দূতাবাসের সঙ্গে তাঁরা যোগাযোগ করেছেন। বরং আগে যেভাবে প্রক্রিয়া চলছিল সেই প্রক্রিয়া অনুসারেই জানুয়ারির শেষ সপ্তাহ থেকে ফেব্রুয়ারির প্রথমদিকের মধ্যে টিকা বাংলাদেশে আসবে বলে এখন পর্যন্ত নিশ্চিত।


স্বাস্থ্যমন্ত্রী বলেন, সিরামের ভ্যাকসিনের বিষয়ে ভারতের সঙ্গে আমাদের চুক্তি রয়েছে। এ ছাড়া তাদের পররাষ্ট্র মন্ত্রণালয় ও ভারতীয় কর্তৃপক্ষের সঙ্গে আমাদের আলাপ হয়েছে। আমরা সব জায়গা থেকে আশ্বাস পেয়েছি। যেহেতু চুক্তি হয়েছে আমরা ভ্যাকসিন পাব।

মন্ত্রীর বক্তব্যের পর ব্রিফিংয়ে কথা বলেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান। তিনি বলেন, ভারতীয় দূতাবাস থেকে বাংলাদেশকে জানানো হয়েছে যে, ভারত সরকার ভ্যাকসিন নিষিদ্ধ করেছে বাণিজ্যিক কার্যক্রমের জন্য। কিন্তু বাংলাদেশের সঙ্গে চুক্তি হয়েছে সরকারি পর্যায়ে। এখানে কোনো বাধা নেই। এ জন্য চুক্তি অনুযায়ী অর্ধেক অর্থ (১২০ মিলিয়ন ডলার) আজই (সোমবার) পরিশোধ হয়ে যাবে। মন্ত্রী ইতিমধ্যে অনুমোদন দিয়েছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

দেশে এ পর্যন্ত করোনা টিকা নিয়েছেন প্রায় ২৭ লাখ মানুষ

mdhmajor

৩০ পৌরসভা নির্বাচনের দিন ছুটি নয়, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

Shamim Reza

সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে বললেন ডা. জাফরুল্লাহ

Saiful Islam

স্কুল-কলেজ খুলে দেওয়ার উসকানি যারা দিচ্ছে, তারা জাতির শত্রু: আমু

Saiful Islam

দেশে পৌঁছেছে বিমানের নতুন এয়ারক্রাফট ‘আকাশ তরী’

Saiful Islam

‘কোরআন প্রতিযোগিতায় বিশ্বে গৌরবোজ্জ্বল ভূমিকা রাখছে বাংলাদেশ’

Saiful Islam