Views: 311

অর্থনীতি-ব্যবসা

ভারতের পেঁয়াজ আসার সঙ্গে সঙ্গে কেজিতে দাম কমলো ২০ টাকা

জুমবাংলা ডেস্ক : ভারত সরকার পেঁয়াজ রফতানি বন্ধের পর টানা পাঁচদিন আটকে থাকা পেঁয়াজ বোঝাই ট্রাক হিলি স্থলবন্দরে প্রবেশ করেছে। শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে ভারত থেকে হিলি বন্দরে প্রবেশ করে পেঁয়াজভর্তি ট্রাক।

এদিকে পেঁয়াজ আমদানির খবরে বন্দর এলাকায় ভিড়েছে দেশের বিভিন্ন স্থান থেকে আসা পাইকার-পত্র। তবে পেঁয়াজের গুণগত মান নিয়ে দুশ্চিন্তায় আমদানিকারকরা। পেঁয়াজ আসার খবরে স্থানীয় খুচরা বাজারে কেজিতে ২০ টাকা কমেছে দাম। বর্তমানে ৬০-৬৫ টাকায় বিক্রি হচ্ছে পেঁয়াজের কেজি।


হিলি পানামা পোর্ট জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাপ মল্লিক বলেন, গত সোমবার কোনো কারণ ছাড়াই পেঁয়াজ রফতানি বন্ধ ঘোষণা করে ভারত সরকার। ফলে আগের টেন্ডার করা শত শত পেঁয়াজ বোঝাই ট্রাক দেশটির ভেতরে আটকা পড়ে। দুই দেশের ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক শেষে বিকেলে পেঁয়াজ বোঝাই ট্রাক বন্দরে প্রবেশ করতে শুরু করেছে। এসব পেঁয়াজের গুণগত মান নষ্ট হয়েছে বলে মনে করছি আমরা।

তিনি আরও বলেন, দেশের বাজার স্বাভাবিক রাখতে বন্দরে আসা পেঁয়াজগুলো দ্রুত ছাড়ার ব্যবস্থা করছি। যাতে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত না হন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

কৃত্রিম সংকট দেখিয়ে খুচরায় আলুর কেজি ৫৫ টাকা

Saiful Islam

একজন শিক্ষক ও উদ্যোক্তা সালমার সফলতার গল্প

mdhmajor

বুড়িমারী স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে ৫ দিন

azad

পদত্যাগ করলেন ডিএসই’র এমডি

azad

রাজধানীর চাঁদনী চক মার্কেটে ভয়াবহ আগুন

rony

সরকার দাম বেঁধে দিলেও বেশি দামে আলু বিক্রি করতে দোকানিদের কৌশল

Mohammad Al Amin