Views: 35

খেলাধুলা ফুটবল

ভারতের বিপক্ষে প্রথমার্ধে গোল শূন্য

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ভারতের বিপক্ষে প্রথমার্ধে গোলের দেখা পায়নি বাংলাদেশ দল।

কাতারের রাজধানী দোহার জসিম বিন হামাদ স্টেডিয়ামে খেলাটি হচ্ছে।

প্রথমার্ধের প্রায় পুরোটা সময় ভরতের দখলে ছিল বল। ৭৪ শতাংশ বল দখলে ছিল ভারতের। বাংলাদেশের দখলে ছিল মাত্র ২৬ শতাংশ। বাংলাদেশ শট নিতে পেরেছে ৩টি, ভারত নিয়েছে ৬টি। বাংলাদেশ কোনো কর্নার পায়নি, ভারত পেয়েছি ৪টি।

বাংলাদেশ প্রথমার্ধে দুটি হলুদ কার্ড দেখেছে। প্রতিপক্ষ ভারত একটি কার্ডও দেখেনি।

অতীতে ২৯ ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত-বাংলাদেশ। তার মধ্যে ভারত জিতেছে ১৫ বার আর বাংলাদেশ জিতেছে মাত্র দুইবার। ড্র হয়েছে বাকি ১২ ম্যাচ।

তবে সাম্প্রতিক পারফরম্যান্সের মূল্যায়নে ভারতের চেয় কোনো অংশে পিছিয়ে নেই জামাল ভূঁইয়ার নেতৃত্বাধীন দলটি। যদিও ফিনিশিংয়ের অভাবে জয় নিয়ে মাঠ ছাড়তে পারছেন না জামালরা।

২০১৯ সালের অক্টোবরে কলকাতার সল্টলেক স্টেডিয়ামে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে সবশেষ দেখা হয়েছিল দুদলের। সেই ম্যাচে জিততে জিততে শেষ পর্যন্ত ড্র করে এক পয়েন্ট পেয়েছিল বাংলাদেশ। এবার কাতারে তার চেয়েও বেশি কিছুর প্রত্যাশা তপু বর্মণদের।

আফগানিস্তানের সঙ্গে জয়সম ড্রয়ের পর থেকেই পুরো দলের মধ্যে ভারতকে হারানোর জেদ কাজ করছে। আজ ভারতকে হারালে বাংলাদেশের এশিয়ান কাপ কোয়ালিফাইং রাউন্ডের পরের রাউন্ডে ওঠার সম্ভাবনা উজ্জ্বল হবে। তখন ভারতকে পেছনে ফেলে ই-গ্রুপের পয়েন্ট টেবিলে চারে উঠে যাবে লাল-সবুজের দলটি।

আরও পড়ুন

তাসকিনের হাতে ৭ সেলাই

globalgeek

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম দিনে টসই হলো না!

Shamim Reza

মেসি-সুয়ারেজদের ম্যাচ দেখা যাবে কোন চ্যানেলে

Shamim Reza

ভেনেজুয়েলার সঙ্গে গোলশূন্য ড্র করল কলম্বিয়া

azad

ইনজুরি পিছু ছাড়ছে না তাসকিনের

Shamim Reza

এবার কোকাকোলার বোতল সরালেন ম্যানুয়েল!

Shamim Reza