Views: 111

জাতীয়

ভারতের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক প্রয়োজন: সিবিআইআর


জুমবাংলা ডেস্ক : বাংলাদেশের সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক উন্নয়নের জন্য প্রতিবেশী দেশের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক প্রয়োজন বলে মনে করে ভারত-বাংলাদেশ সম্পর্ককেন্দ্র বা সেন্টার ফর বাংলাদেশ ইন্ডিয়া রিলেশন্স (সিবিআইআর)।

ঢাকার ধামরাইয়ে মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, সাংবাদিক, আইনজীবী, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থীসহ নানা শ্রেণিপেশার মানুষের সঙ্গে মতবিনিময়কালে বক্তারা এ অভিমত দেন।

সিবিআইআর ঢাকা জেলা শাখা এ সভার আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিবিআইআর’র পরিচালক শাহিদুল হাসান খোকন বলেন, ‘আমাদের ভালো থাকার জন্য প্রতিবেশী দেশের মানুষের ভালো থাকাও প্রয়োজন। বিশেষ করে ভারতের মতো প্রতিবেশী রাষ্ট্রের উন্নয়ন ও স্থিতিশীলতা আমাদের উন্নয়ন ও অগ্রগতির জন্য সহায়ক ভূমিকা রাখে। ভারতের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক এই অঞ্চলে সন্ত্রাস, সাম্প্রদায়িকতা ও মৌলবাদ রুখে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’


বীর মুক্তিযোদ্ধা সাহেব আলীর সভাপতিত্বে মতবিনিময় সভায় সিবিআইআর’র জাতীয় সমন্বয়ক শুভাষিস সমাদ্দার, কেন্দ্রীয় নেতা সাংবাদিক রাজীব খান, সিবিআইআর গবেষণা বিভাগের প্রধান মোশাররফ হোসেন, সাংবাদিক নাসির আহমাদ রাসেল, সিবিআইআর ঢাকা বিভাগের সমন্বয়ক আশরাফুল ইসলাম, কেন্দ্রীয় নেত্রী নিলুফার আলম পপি, রফিকুল ইসলাম বাপ্পী, ঢাকা জেলা সমন্বয়ক আশিকুর রহমান রাজিব প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় নেতৃবৃন্দ ভারত-বাংলাদেশ সম্পর্ককে বেগবান করতে দুই দেশের সাধারণ মানুষের সাথে সম্পর্ক উন্নয়নে গুরুত্ব দেন। বিশেষ করে দুই দেশের শিল্প- সংস্কৃতি, শিক্ষা-স্বাস্থ্য ও ব্যবসা-বাণিজ্য বিষয়ে পারস্পরিক সহযোগিতার দিকগুলো বাড়ানোর জন্য মতবিনিময় সভায় গুরুত্ব দেওয়া হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

প্রাথমিক শিক্ষকদের তালিকা চেয়ে ডিপিইর জরুরি নির্দেশ

Shamim Reza

বাণিজ্যিক ও অর্থনৈতিক সম্পর্ক বৃদ্ধি করতে চায় পাকিস্তান

Saiful Islam

৪৩তম বিসিএস পরীক্ষার আবেদনের সময় বাড়ল

Shamim Reza

সব নাগরিককে পেনশন দেওয়ার পরিকল্পনা হচ্ছে

Shamim Reza

আগের মতোই চট্টগ্রাম সিটি নির্বাচনেও মাঠে থাকেনি বিএনপি: তথ্যমন্ত্রী

mdhmajor

বাংলাদেশ-দক্ষিণ কোরিয়ার বাণিজ্য ও বিনিয়োগ নিয়ে দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত

mdhmajor