Views: 175

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

ভারতে আক্রান্ত ৬০ লাখ ছুঁইছুঁই, প্রাণহানি ৯৪ হাজারের বেশি

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি এখনো উঠতির দিকে ভারতে। সবশেষ চব্বিশ ঘণ্টায় দেশটিতে ৮৮ হাজারের বেশি মানুষের সংক্রমণ ধরা পড়েছে। তাতে দক্ষিণ এশিয়ার বৃহত্তম দেশটিতে মোট আক্রান্ত ৬০ লাখ ছুঁই ছুঁই করছে।

কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে রবিবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, এদিন আরও ৮৮ হাজার ৬০০ মানুষের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। সরকারি হিসেবে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৯ লাখ ৯২ হাজার ৫৩৩ জনে।


আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪৯ লাখ ৪১ হাজার ৬২৭ জন। বর্তমানে চিকিৎসাধীন করোনারোগী রয়েছে ৯ লাখ ৫৬ হাজার ৪০২ জন। করোনা আক্রান্তের বৈশ্বিক তালিকায় অনেক আগে থেকে দ্বিতীয়স্থানে ভারত।

সবশেষ চব্বিশ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে আরও ১ হাজার ১২৪ জনের মৃত্যু হয়েছে। তাতে প্রাণহানি দাঁড়িয়েছে ৯৪ হাজার ৫০৩ জনে। মৃত্যুর বৈশ্বিক তালিকায় ভারতের অবস্থান তৃতীয়।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসেবে দেখা গেছে, নতুন আক্রান্তের ৭৫ ভাগই দশটি রাজ্যে ও কেন্দ্র শাসিত অঞ্চলের। সেগুলো হলো- মহারাষ্ট্র, অন্ধ্র প্রদেশ, কর্ণাটক, কেরালা, তামিলনাড়ু, উত্তর প্রদেশ, উড়িষ্যা, দিল্লি, পশ্চিম বঙ্গ ও ছত্তিশগড়।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিবৃতিতে আরও জানানো হয়েছে, এ পর্যন্ত ভারতে মোট করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ৭ কোটি। প্রতিদিন তাদের নমুনা টেস্ট করার সক্ষমতা দাঁড়িয়েছে ১৪ লাখ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে ম্যারাডোনা

Saiful Islam

রোহিঙ্গা প্রত্যাবাসন নিশ্চিতে সু চির প্রতি আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র

Mohammad Al Amin

শার্লি হেবদোর বিরুদ্ধে মামলা করলেন এরদোয়ান

Shamim Reza

ইলিশ রক্ষার্থে নৌকা সরাচ্ছে ভারতীয় কোস্ট গার্ডের স্থল ও বিমান ইউনিট

Mohammad Al Amin

‘বিশ্বের সবচেয়ে বড় সন্ত্রাসী ম্যাক্রোঁ’

Saiful Islam

এবার এরদোয়ানের বিতর্কিত কার্টুন ছাপাল ফ্রান্সের শার্লি হেবদো

Saiful Islam