Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

ভারতে একদিনে আক্রান্তের নতুন রেকর্ড

ভারতে লাগামহীন গতিতে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। পুরোনো সব রেকর্ড গুঁড়িয়ে গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছেন ২৮ হাজারের বেশি, এর মধ্যে এক মহারাষ্ট্রেই আক্রান্ত হয়েছেন প্রায় আট হাজার।

সোমবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ২৮ হাজার ৭০১ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এ নিয়ে মোট ৮ লাখ ৭৮ হাজারের বেশি মানুষ সেখানে করোনায় আক্রান্ত হলেন।


ভারতে এ পর্যন্ত ২৩ হাজার ১৭৪ জনের প্রাণ কেড়েছে করোনাভাইরাস। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন অন্তত ৫০০ জন।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন অন্তত সাড়ে পাঁচ লাখ করোনা রোগী। সোমবার পর্যন্ত সেখানে করোনা থেকে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৬৩ দশমিক ০১ শতাংশ। ভারতে এ পর্যন্ত যত মানুষের নমুনা পরীক্ষা হয়েছে, তার মধ্যে ১৩ দশমিক ০৯ শতাংশ করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

ভারতে করোনা সংক্রমণের শীর্ষে থাকা রাজ্যগুলোর মধ্যে মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ৭ হাজার ৮২৭ জন। এছাড়া, তামিলনাড়ুতে ৪ হাজার ২৪৪, কর্ণাটকে ২ হাজার ৬২৭, অন্ধ্র প্রদেশে ১ হাজার ৯৩৩ এবং দিল্লিতে একদিনে ১ হাজার ৫৭৩ নতুন করে আক্রান্ত হয়েছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

অভিবাসীদের ভিসা নিষেধাজ্ঞা শিথিল যুক্তরাষ্ট্রের

Shamim Reza

তুরস্ককে থামাতে ভূমধ্যসাগরে সেনা বাড়াবে ফ্রান্স

azad

ইউএনও হিসেবে যোগ দেওয়ার ৫ দিনের মাথায় করোনায় আক্রান্ত এই কর্মকর্তা

Sabina Sami

ফেঁসে যেতে পারেন মেক্সিকোর সাবেক প্রেসিডেন্ট

azad

২০২১ সাল পর্যন্ত ফিফা, এএফসি’র ম্যাচ স্থগিত

azad

ট্রাম্প দেশকে ‘বিভক্ত করেছেন’, বললেন বাইডেন ও হ্যারিস

mdhmajor