in ,

ভারতে এক ধাক্কায় অনেকটা বাড়ল দৈনিক সংক্রমণ

আন্তর্জাতিক ডেস্ক: পরপর কয়েকদিন ভারতে দৈনিক করোনা সংক্রমণ ছিল ৪০ হাজারের নিচে। তৃতীয় ঢেউয়ের আশঙ্কার মধ্যে তা কিছুটা হলেও স্বস্তি দিচ্ছিল দেশটিকে। কিন্তু বৃহস্পতিবারের পরিসংখ্যান ফের চিন্তা বাড়াবে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্তাদের। কারণ, এদিন ফের দৈনিক সংক্রমণ এক ধাক্কায় অনেকটা বেড়ে ৪৩ হাজারের ঘরে পৌঁছে গিয়েছে।

বৃহস্পতিবার ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৩ হাজার ২৬৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের তুলনায় অনেকটাই বেশি। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ কোটি ৩১ লক্ষ ৩৯ হাজার ৯৮১। গত ২৪ ঘন্টায় দেশটিতে করোনায় প্রাণ হারিয়েছেন ৩৩৮ জন। এই সংখ্যাটা অবশ্য আগের দিনের থেকে খানিকটা কম। ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ লক্ষ ৪১ হাজার ৭৪৯ জনের মৃত্যু হয়েছে।

এই মুহূর্তে ভারতের দুটি রাজ্য তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় কাঁপছে। এক, কেরালা এবং দুই, মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় শুধু কেরালায় আক্রান্ত হয়েছেন ৩০ হাজারের বেশি। মহারাষ্ট্রে আক্রান্ত ৪ হাজারের বেশি। নাগপুর প্রশাসন বলছে করোনার থার্ড ওয়েভ চলে এসেছে। একই কথা শোনা গিয়েছে মুম্বাইয়ের মেয়রের মুখেও।

-সংবাদ প্রতিদিন

অনলাইনে খুব সহজে টাকা ইনকাম করার উপায়