Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

ভারতে করোনায় নতুন করে আক্রান্ত ৮ হাজার ৯০৯

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ ভাইরাসে নতুন করে আরো ৮ হাজার ৯০৯ জন আক্রান্ত হয়েছে। এনিয়ে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে বুধবার মোট ২ লাখ ৭ হাজার ৬১৫ জনে দাঁড়ালো। খবর পিটিআই’র।

এদিকে, এ সময়ের মধ্যে ভারতে কোভিড-১৯ ভাইরাসে নতুন করে আরো ২১৭ জনের মৃত্যু হওয়ায় দেশটিতে এ সংখ্যা বেড়ে মোট ৫ হাজার ৮১৫ জনে দাঁড়ালো। স্বাস্থ্য মন্ত্রণালয় এ কথা জানায়।

মন্ত্রণালয় জানায়, কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তদের মধ্যে ১ লাখ ৩০২ জন সুস্থ হয়ে উঠায় তাদেরকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। বর্তমানে দেশটিতে করোনায় আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা ১ লাখ ১ হাজার ৪৯৭ জন।


স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, করোনাভাইরাস সংক্রমণ থেকে এ পর্যন্ত ৪৮.৩১ শতাংশ রোগী সুস্থ হয়ে উঠেছে।

বৈশ্বিক এ মহামারি করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে ভারত এখন সপ্তম স্থানে উঠে এসেছে। এক্ষেত্রে ভারতের আগে রয়েছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, রাশিয়া, যুক্তরাজ্য, স্পেন ও ইতালি। ভারতে চতুর্থ দিনের মতো ৮ হাজারেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হলো।

মঙ্গলবার সকাল থেকে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১৭ জনের মধ্যে মহারাষ্ট্রে ১০৩ জন, দিল্লীতে ৩৩ জন, গুজরাটে ২৯ জন, তামিল নাড়তে– ১৩ জন ও পশ্চিম বঙ্গে ১০ জন মারা গেছে।

এছাড়া মধ্য প্রদেশে আরো ৬ জন, রাজস্থান ও উত্তর প্রদেশে ৫ জন করে, তেলেঙ্গানায় ৪ জন, হরিয়ানা এবং জম্মু ও কাশ্মিরে ২ জন করে, কেরালা, চাঁন্দিগড়, লাদাখ, পাঞ্জাব ও উত্তরাখন্ডে ১ জন করে মারা গেছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

ডানা না ঝাপটিয়েই ১০০ মাইল উড়তে সক্ষম এই পাখি

mdhmajor

বিদেশি শিক্ষার্থীদের ছাড়তে হবে না যুক্তরাষ্ট্র, ‘ঘোষণা’ থেকে সরে দাঁড়াল ট্রাম্প

Sabina Sami

করোনা পরিস্থিতিতে সিগারেট ছেড়ে দিয়েছে বিশ্বের ১০ লাখ মানুষ!

Sabina Sami

খুন হন পাঠাওয়ের সহপ্রতিষ্ঠাতা ফাহিম, সেদিন তিনি যা বলেছিলেন …

Sabina Sami

বোনের বিলাসবহুল বাসায় পাঠাওয়ের সহপ্রতিষ্ঠাতা ফাহিম খুন

Sabina Sami

প্রথম ধাপে ‘সবার শরীরে কার্যকর’ যুক্তরাষ্ট্রের করোনা ভ্যাকসিন

Sabina Sami