Views: 38

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

ভারতে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ কমলেও বেড়েছে মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমণ কমলেও মৃত্যু বেড়েছে। রোববার দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯২ হাজার ৪৮৮ জন। আর মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৮৯ জনের।

দেশটিতে দৈনিক সংক্রমণ শনিবার পার করেছিল ৪ লাখের গণ্ডি। আজ তা একটু কমেছে। ভারতে এখন মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৯৫ লাখ ৫৭ হাজার ৪৫৭ জন।

দৈনিক আক্রান্ত ৪ লাখের নীচে নামলেও দৈনিক মৃত্যু রোববারও সাড়ে তিন হাজারের বেশি। গত ২৪ ঘণ্টায় করোনা দেশটিতে প্রাণ কেড়েছে ৩ হাজার ৬৮৯ জনের। এ নিয়ে এখন পর্যন্ত মৃত্যু হলো ২ লাখ ১৫ হাজার ৫৪২ জনের। খবর আনন্দবাজার।

করোনার দ্বিতীয় ঢেউয়েও সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন মহারাষ্ট্রে। শনিবারের মতো রোববারও আক্রান্ত হয়েছেন ৬৩ হাজারের বেশি।

তবে কর্নাটক এবং কেরালায় রোববার আক্রান্তের সংখ্যা শনিবারের তুলনায় একটু কমেছে। কর্নাটক এবং কেরালায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৪০ হাজার ৯৯০ এবং ৩৫ হাজার ৬৩৬।

উত্তরপ্রদেশেও গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ১৮০ জন। দিল্লিতে ২৫ হাজার ২১৯ জন। এর পর ক্রমান্বয়ে রয়েছে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, রাজস্থান, পশ্চিমবঙ্গ, ছত্তীসগঢ়, হরিয়ানা, বিহার, গুজরাট, মধ্যপ্রদেশ, উড়িষ্যা। এই রাজ্যেগুলোতে দৈনিক আক্রান্তের সংখ্যা ১০ থেকে ২০ হাজারের মধ্যে।

এই বিপুল সংখ্যক লোক প্রতিদিন আক্রান্ত হওয়ায় ভারতে সক্রিয় রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এই মুহূর্তে দেশটিতে মোট সক্রিয় রোগী রয়েছেন ৩৩ লাখ ৪৯ হাজার ৬৪৪ জন।

বিপুল সংখ্যক সক্রিয় রোগী দেশটির স্বাস্থ্য ব্যবস্থাকে কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলেছে। বিভিন্ন রাজ্যের হাসপাতালগুলোতে শয্যার আকাল পড়েছে। অক্সিজেনের অভাবে মৃত্যুর ঘটনাও ঘটেছে গত কয়েকদিনে। তবে বিদেশ থেকে অক্সিজেন এনে পরিস্থিতি মোকাবিলার চেষ্টাও চালাচ্ছে দেশটির প্রশাসন।

Share:



আরও পড়ুন

কর্মীর সঙ্গে শারীরিক সম্পর্ক, বোর্ড থেকে পদত্যাগে বাধ্য হন বিল গেটস

rony

নিরাপত্তা পরিষদে ফিলিস্তিন বিষয়ক বৈঠক ফের ব্যর্থ

azad

মুম্বাই বিমানবন্দর ৩ ঘণ্টা বন্ধ ঘোষণা

azad

চলমান লকডাউনের ব্যাপারে ৭ দিন পর সিদ্ধান্ত

rony

ঈদের পর টানা দ্বিতীয় দিনের মতো করোনায় মৃত্যু বেড়েছে, আক্রান্তও দ্বিগুণ

rony

ইসরায়েলের রক্ষাকর্তা ‘আয়রন ডোম’, ঠেকাচ্ছে হামাসের পাল্টা আক্রমণ

mdhmajor