Views: 2

অর্থনীতি-ব্যবসা

ভারত-সিঙ্গাপুর থেকে ৮৬৭ কোটি টাকার চাল কিনবে সরকার


জুমবাংলা ডেস্ক : জরুরি ভিত্তিতে ও সিঙ্গাপুর থেকে ৮৬৭ কোটি ২ লাখ ৯১ হাজার ২শ টাকার আড়াই লাখ মেট্রিক টন সিদ্ধ ও আতপ চাল কেনার অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। সরকার টু সরকার ভিত্তিতে এই চাল আমদানি করা হবে।

আজ বুধবার অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালের সভাপতিত্বে এই বছরের প্রথম অর্থনীতি বিষয়ক মন্ত্রীসভার ভার্চ্যুয়াল বৈঠকে আমদানির সিদ্ধান্ত অনুমোদন দেয়া হয়।

বৈঠক শেষে এক ভার্চ্যুায়াল ব্রিফিংয়ে মন্ত্রী পরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. আবু সালেহ মোস্তফা কামাল বলেন, ন্যাশনাল এগ্রিকালচার কো-অপারেটিভ মার্কেটিং ফেডারেশন অব ইন্ডিয়া লিমিটেড (এনএএফইডি) থেকে সরকার টু সরকার ভিত্তিতে খাদ্য অধিদপ্তরের মাধ্যমে এই চাল সংগ্রহ করা হবে।


সচিব আবু সালেহ মোস্তফা কামাল সাংবাদিকদের জানান, আন্তর্জাতিক কোটেশনের মাধ্যমে ২০২০-২১ অর্থবছরে ৫০ হাজার মেট্রিকটন নন-বাসমতি সিদ্ধ চাল কেনার অনুমোদন দেওয়া হয়েছে। ভারতে এম/এস ইটিসি অ্যাগ্রো প্রোসেসিং প্রাইভেট লিমিটেডের কাছে থেকে ১৭১ কোটি ৯৭ লাখ ৪৪ হাজার টাকায় এ চাল কেনা হবে।

এ ছাড়াও খাদ্য মন্ত্রণালয়ের অধীন খাদ্য অধিদপ্তর আন্তর্জাতিক কোটেশনের মাধ্যমে ২০২০-২১ অর্থবছরে ৫০ হাজার মেট্রিক টন আতপ চাল কেনার অনুমোদন দেওয়া হয়েছে। সিঙ্গাপুরের এম/এস ইটিসি অ্যাগ্রোক্রপ ইন্টারন্যাশনাল পিটিই লিমিটেডের কাছ থেকে এ চাল কেনা হবে ১৭৩ কোটি ১১ লাখ ৭ হাজার ২শ টাকায়।

বৈঠকে আরেকটি প্রস্তাবে সরাসরি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কভিড ১৯ রোগীদের চিকিৎসা সুবিধা সরবরাহের জন্য জরুরি ভিত্তিতে সরঞ্জাম,ওষুধ, অন্যান্য উপকরণ এবং পরিষেবা সংগ্রহের জন্য মেডিক্যাল শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের নীতিগত প্রস্তাব অনুমোদিত হয়েছে। এতে ব্যয় ধরা হয়েছে প্রায় ১০.২৬ কোটি টাকা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ঋণ বিতরণ সহজ করল বাংলাদেশ ব্যাংক

mdhmajor

আইসিটি বিভাগের এডিপি পর্যালোচনা সভা অনুষ্ঠিত

mdhmajor

করোনাকালীন অর্থনৈতিক অবস্থার সালতামামি

mdhmajor

গদখালীর প্রান্তিক ফুলচাষিদের মাঝে এসআইবিএলের বিনিয়োগ বিতরণ

mdhmajor

আগামী পাঁচ বছর ইলিশ রফতানি না করার সিদ্ধান্ত নিলো সরকার

rony

দিনশেষে সূচক বাড়লেও কমেছে লেনদেন

rony