আইন-আদালত

ভার্চুয়াল কোর্টে জামিন মেলেনি সাবেক ডিআইজি বজলুর রশিদের


জুমবাংলা ডেস্ক : দুর্নীতির মামলায় বরখাস্ত হওয়া ডিআইজি প্রিজনস বজলুর রশিদকে জামিন দেননি হাইকোর্ট। তবে আবেদনটি কোর্ট খোলার পর নিয়মিত বেঞ্চে নিয়ে যেতে বলেছেন আদালত।

বুধবার (১৩ মে) দুপুরে বিচারপতি জাহাঙ্গীর হোসেনের সেলিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে ভিডিও কনফারেন্সে বজলুর রশিদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মেসবাউল ইসলাম আসিফ। দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।


আইনজীবী মেসবাউল ইসলাম আসিফ জানান, আমরা জামিন আবেদন করেছিলাম। আদালত আমাদের আবেদন শুনে জামিন দেননি। আবেদনটি খারিজও করেননি। তবে কোর্ট খোলার পর নিয়মিত বেঞ্চে যেতে বলেছেন।

দুদকের আইনজীবী খুরশিদ আলম খান বলেন, বজলুর রশিদের অপরাধের গুরুত্ব বিবেচনা করে ভার্চুয়াল হাইকোর্ট জামিন দেননি।

গত ৬ ফেব্রুয়ারি দুর্নীতির মামলায় কারা অধিদফতর থেকে বরখাস্ত হওয়া ডিআইজি প্রিজনস বজলুর রশিদের জামিন নামঞ্জুর করেন নিম্ন আদালত। গত বছরের ২০ অক্টোবর সেগুনবাগিচা এলাকা থেকে ঘুষ লেনদেনের অভিযোগে বজলুর রহমানকে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অভিযোগ থেকে জানা যায়, আসামি বজলুর রহমানের বিরুদ্ধে ৩ কোটি ৮ লাখ টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এ ২৭ (১) ধারায় দুদকের উপপরিচালক সালাহউদ্দিন বাদী হয়ে মামলা দায়ের করেন। ওই মামলায় তিনি কারাগারে আছেন।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

ভার্চুয়াল কোর্ট নিয়ে আইনজীবীদের ফেসবুকে স্ট্যাটাস থেকে বিরত থাকার নির্দেশ

Sabina Sami

ভার্চুয়াল কোর্টের কার্যক্রম নিয়ে ফেসবুকে মন্তব্য করা যাবে না : হাইকোর্ট

Shamim Reza

ইউনাইটেড হাসপাতালে আগুনের ঘটনায় প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট

Shamim Reza

হাইকোর্টের দুটি বেঞ্চে নতুন আবেদন না পাঠানোর নির্দেশনা

azad

আবরার হত্যা মামলায় জিয়নের জামিন নামঞ্জুর

Shamim Reza

মৃত ছাগল জবাই করে মাংস বিক্রি, দুই জনের কারাদণ্ড

Sabina Sami