আন্তর্জাতিক

ভার্জিনিয়ার অস্ত্র মিছিলে হাজার মানুষ, জরুরি অবস্থা জারি

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রের রাজ্য ভার্জিনিয়ার রিচমন্ড শহরে ব্যাতিক্রমধর্মী অস্ত্র মিছিলে যোগ দিতে উপস্থিত হয়েছেন কয়েক হাজার মানুষ। তারা সকলেই ব্যক্তিগত পর্যায়ে অবাধে বন্দুক রাখার সমর্থক। মিছিলকে সামনে রেখে পুরো রাজ্যে জরুরি অবস্থা জারি করেছেন রাজ্য গভর্নর র‌্যালফ নর্থাম। ক্যাপিটাল এলাকায় যে কোনও আগ্নেয়াস্ত্র বহন নিষিদ্ধ করেছেন তিনি।

জানা যায়, প্রতিবছরই ভর্জিনিয়ায় ‘লবি ডে’ মিছিল অনুষ্ঠিত হয়। কিন্তু এ বছরেই শুরুতেই বেশ কিছু অস্ত্র নিয়ন্ত্রণ আইন পাস করেছে রাজ্যটির ডেমোক্রেট সরকার। এই রাজ্যটিতে ঐতিহাসিকভাবেই স্বাধীনভাবে অস্ত্র বহন অধিকার হিসেবে গন্য হয়। অস্ত্র অধিকারের পক্ষে লড়াই করা ভার্জিনিয়া সিটিজেন ডিফেন্স লীগ আশা করছে এই মিছিলে অংশ নেবেন ৫০ হাজারের বেশি মানুষ। অন্য রাজ্য থেকেও অনেকে আসবেন বলে মনে করছেন তারা। সেইসাথে ব্যাতিক্রমী এই মিছিলে অংশ নেবে বেশ কিছু স্থানীয় মিলিশিয়া, ডান পন্থী উগ্রবাদী এবং স্থানীয় ফ্যাসিস্ট বিরোধী সংগঠন আনটিফা। শুধু মিছিল নয় এই অনুষ্ঠানকে ঘিরে বিশেষ বৈঠকের পরিকল্পনা করছে মিলিশিয়া সংগঠনগুলো।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP




জুমবাংলানিউজ/এসআর


আপনি আরও যা পড়তে পারেন


rocket

সর্বশেষ সংবাদ