জাতীয় স্বাস্থ্য স্লাইডার

‘ভালো চিকিৎসক হওয়ার পাশাপাশি ডাক্তারদের ভালো মানুষও হতে হবে’

জুমবাংলা ডেস্ক : একজন ডাক্তারকে ভালো চিকিৎসক হওয়ার পাশাপাশি মানুষও হতে হবে।

রবিবার (১২ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডিতে বাংলাদেশ মেডিকেল কলেজের একটি অনুষ্ঠানে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এ কথা বলেন।

রাজ্জাক বলেন, চিকিৎসা পেশা একটি মহৎ সেবামূলক পেশা, সেবার দ্বারা মানুষের আস্থা ও ভালোবাসা অর্জনের আস্থা অর্জন করতে হবে। এই মহান ও উৎকৃষ্ট পেশার মাধ্যমে মানুষের কাছে যাওয়া, তাদের সেবা করার সুযোগ আছে । চিকিৎসা সেবাকে আরও উন্নত করা ও মানসম্মত চিকিৎসা পৌঁছে দেওয়া আমাদের লক্ষ্য। চিকিৎসদের আত্মবিশ্বাস বাড়াতে হবে। শৃঙ্খলা, সততা,নিষ্ঠা, একাগ্রতা, দেশপ্রেম, মানবিক মূল্যবোধকে সমুন্নত রেখে সেবা করতে হবে, মুক্তিযুদ্ধের চেতনা লালন করতে হবে। পাশ করে বের হয়ে কর্মক্ষেত্রের সেবায় নিজেকে নিয়োজিত করে আলোকিত সমাজ গড়বে।

ড. আব্দুর রাজ্জাক আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হলেই দেশ উন্নত হবে। বঙ্গবন্ধু আমাদের একটা স্বাধীন দেশ দিয়েছেন, আমাদের নিজস্ব পরিচয় দিয়েছেন। দেশের সকল উন্নয়ন পরিকল্পনার সূচনা বঙ্গবন্ধুর হাত ধরেই। বঙ্গবন্ধুকে আমাদের মধ্যে আজীবন বাঁচিয়ে রাখতে তরুণদের এগিয়ে আসতে হবে। তোমরা আগামীর বাংলাদেশের চালিকা শক্তি,তোমাদেরকেই সোনার বাংলা প্রতিষ্ঠায় নিজেদের সোনার মানুষ হতে হবে।

কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা.পরিতোশ কুমার ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কলেজের গর্ভনিং বডির চেয়ারম্যান প্রফেসর ডা. দীন মোহাম্মদ নুরুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেডিসিন ফ্যাকাল্টির ডিন ডা. শাহরিয়ার নবী, ইঞ্জিনিয়ার মো. সিদ্দিক উল্লাহ।


জুমবাংলানিউজ/পিএম




আপনি আরও যা পড়তে পারেন


rocket

সর্বশেষ সংবাদ