জাতীয়

ভাসানচরে রোহিঙ্গা স্থানান্তরে জাতিসংঘের বিরোধিতা নেই

জুমবাংলা ডেস্ক : পররাষ্ট্র সচিব এম শহীদুল হক জানিয়েছেন, রোহিঙ্গাদের শরণার্থী শিবির থেকে সরিয়ে ভাসানচরে স্থানান্তরে জাতিসংঘের কোনো আপত্তি নেই বরং জাতিসংঘ ও বাংলাদেশ এ ব্যাপারে যৌথভাবে কাজ করছে । এছাড়া, রোহিঙ্গা গণহত্যায় মিয়ানমারের বিরুদ্ধে মামলা লড়ছে গাম্বিয়া সেখানে বাংলাদেশের অংশগ্রহণের কোনো সুযোগ নেই বলেও জানান তিনি।


সোমবার (২ ডিসেম্বর) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে পররাষ্ট্র সচিব এ সব কথা বলেন। এ মতবিনিময় সভার আয়োজন করে ডিপ্লোম্যাটিক রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ডিক্যাব)। এক প্রশ্নের উত্তরে পররাষ্ট্র সচিব বলেন, রোহিঙ্গারা এর আগেও এসেছেন। ফিরেও গেছেন। তবে আমরা টেকসই প্রত্যাবর্তন চাই, যেন আরা তারা ফিরে না আসেন। সে কারণেই জবাবদিহিতা ও প্রত্যাবর্তন উভয়ই জরুরি।

কক্সবাজারের শরণার্থী শিবির ও তার বাইরে অবস্থান নিয়ে থাকা প্রায় ১১ লাখ রোহিঙ্গার একটি অংশকে হাতিয়ার কাছে মেঘনা মোহনার বিরাণ দ্বীপ ভাসানচরে স্থানান্তরের পরিকল্পনা নিয়েছে সরকার। সরকারের নিজস্ব অর্থায়নে ২ হাজার ৩১২ কোটি টাকা ব্যয়ে মোটামুটি ১০ হাজার একর আয়তনের ওই চরে এক লাখের বেশি মানুষের বসবাসের ব্যবস্থা করা হচ্ছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

নিরস্ত্রীকরণ বিষয়ক সম্মেলনের সভাপতির দায়িত্বে বাংলাদেশ

azad

করোনায় আরও এক পুলিশ কর্মকর্তার মৃত্যু

Sabina Sami

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে সংঘর্ষে ৩ কিশোর নিহত

azad

ভূমি মন্ত্রণালয়ে একাধিক পদে জনবল নিয়োগে

Sabina Sami

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী কাল

mdhmajor

সিনহা রাশেদকে নিয়ে ‘জাস্ট গো’ ইউটিউবে ভিডিও আপলোড কারা করছে – তা নিয়ে ধোঁয়াশা

Sabina Sami