Views: 143

অন্যরকম খবর

ভিক্ষার ঝুলি টান দিতেই ভোঁ-দৌড় দিল ‘পঙ্গু’ ভিখারি! (ভিডিও)

জুমবাংলা ডেস্ক : প্রতারণার কত শত নতুন নতুন পথ যে আমাদের চোখের সামনে প্রতিনিয়ত উন্মোচিত হয়, তার ইয়ত্তা নেই। যে ভিখারি পঙ্গু নয় বলে ভিক্ষা করছিলেন, তিনিই ভিক্ষার ঝুলি নিয়ে এক যুবক দৌড় দেওয়ার পর ওঠে তার পেছনে দৌড়াতে লাগলেন। এমন দৃশ্যের অবতারণা এখনকার এই সমাজে আর দুর্লভ নয়।

সম্প্রতি একটি মজার ভিডিও টুইটারে শেয়ার করেছেন হর্ষ গোয়েঙ্কা নামের এক ব্যবসায়ী। টুইটার হ্যান্ডেলে একটি ভিডিও শেয়ার করে বলেছেন, ‘মিরাকেল হল..’।

দেখা যাচ্ছে রাস্তার মাঝখানে বসে একজন লোক ভিক্ষা করছে। সে হাঁটতে পারে না। একটা পা সাদা মোটা ব্যান্ডেজে বাঁধা বা প্লাস্টার করা। সেই পা দেখিয়ে ওই ভিখারি মানুষের থেকে সাহায্য চাইছেন। পথ চলতি অনেক মানুষ ওই ব্যক্তির অসহায় অবস্থা দেখে টাকা দিয়ে যাচ্ছেন। এমন সময় এক যুবক ওই রাস্তা দিয়েই যাচ্ছিল। সে ওই ব্যক্তির আকুতি শুনে এগিয়ে আসে। প্রথমে কয়েকটি নোট দেয় ভিখারিকে। তারপরেই ঘটে আসল চমক। ছেলেটি হঠাৎ ওই ব্যক্তির টাকার ব্যাগটি নিয়ে দৌড় দেয়। মজার ব্যাপার হলো এতক্ষণ ধরে যে ব্যক্তি পা ভাঙা দেখিয়ে রাস্তায় বসে ভিক্ষা করছিল, সে সঙ্গে সঙ্গে ওঠে দাঁড়িয়ে ওই যুবকের পেছনে ছোটে; যা দেখে সবাই অবাক হয়ে যায়।

জানা যায় বেশ কিছুদিন ধরেই ওই এলাকায় ভাঙা পা দেখিয়ে ভিক্ষা করছিল ওই ব্যক্তি। কিন্তু আসলে পুরোটাই নকল। তার পা মোটেও ভাঙা না। মিথ্যা কথা বলে মানুষের সমবেদনা আদায় করে ভিক্ষা করাকেই নিজের পেশা বানিয়েছিল ওই ব্যক্তি। যা বুঝতে পেরেই ওই যুবক চালাকি করে ভিখারির সঙ্গে। এই মুহূর্তটিকে ক্যামেরা বন্দি করে সেখানকার কয়েকজন যুবক। তারপর সোশ্যাল মিডিয়ায় ছেড়ে দেওয়া হয়। এরপর ওই ভিখারিকে জেরা করা হলে, কোনও উত্তর দিতে পারে না সে। এলাকাছাড়া করা হয় ওই ভিখারিকে। তবে এই ধরনের ঘটনা নতুন নয়। হামেশাই এই ধরনের মিথ্যা নাটক করে টাকা রোজগারের সহজ পথ বেছে নিচ্ছে কিছু মানুষ। যেখানে তারা চাইলেই সঠিক পথে দিনমজুরি বা ছোটখাটো কাজ করে সংসার বা নিজের পেট চালাতে পারে। কিন্তু সহজ রাস্তা থাকতে কেউ কঠিন রাস্তায় কেন যাবে! এই ভিডিও দেখা মাত্রই সবাই শেয়ার ও কমেন্ট করেন এবং ওই যুবকের বুদ্ধির প্রশংসা করেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

পার্লামেন্টের জুম বৈঠকে নগ্ন অবস্থায় হাজির কানাডার এমপি

mdhmajor

সম্পদ দখল করতে বাবাকে পাগল সাজিয়ে হাসপাতালে ভর্তি করল ছেলে

mdhmajor

এক ভূমিকম্পে বন্ধ হওয়া শতবর্ষী ঘড়ি আরেক ভূমিকম্পে চালু!

Saiful Islam

ছুটি কাটাতে ৩৭ দিনের ব্যবধানে ৪ বার বিয়ে করলেন ব্যাংকার!

mdhmajor