Views: 100

বিজ্ঞান ও প্রযুক্তি

ভিডিও ডেটিং অ্যাপ চালু করছে ফেসবুক!

তথ্যপ্রযুক্তি ডেস্ক: ‘স্পার্কড’ নামে পরীক্ষামূলকভাবে একটি ভিডিও ডেটিং অ্যাপ চালু করছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। সরাসরি মেসেজিংয়ের পরিবর্তে ছোট ভিডিওর মাধ্যমে ডেটিং করার নতুন এ অ্যাপ নিয়ে পরীক্ষা চালাচ্ছে ফেসবুক।

প্রযুক্তি-বিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ এক প্রতিবেদনে জানিয়েছে, টিন্ডারসহ অন্য ডেটিং অ্যাপগুলো থেকে ফেসবুকের ডেটিং অ্যাপ স্পার্কড আলাদা হবে। স্পার্কড অ্যাপে অংশগ্রহণকারীরা পরস্পরের সঙ্গে পরিচিত হতে পারবেন ৪ মিনিটের ভিডিওর মাধ্যমে। এই সেশনটি পরস্পরের কাছে ভালো লাগলে ১০ মিনিটের ভিডিও শেয়ার করতে পারবেন তারা।

পরবর্তীতে অংশগ্রহণকারীরা নিজেদের মধ্যে যোগাযোগের ঠিকানা যেমন- ফোন নম্বর, ই-মেইল, ইনস্টাগ্রাম আইডি ইত্যাদি আদান-প্রদান করতে পারবেন বলে প্রতিবেদন থেকে জানা গেছে।

ফেসবুকের এই আইডিয়া অনেকটা রিয়েল-ওয়ার্ল্ড ডেটিং ইভেন্টের মতো, যেখানে কোনও সিঙ্গেল ব্যক্তি ভালোবাসার মানুষ খুঁজে পাওয়ার আশায় সরাসরি হাজির হন। পাবলিক প্রোফাইল না থাকায় নিবন্ধনের সময় ব্যবহারকারীকে কিছু প্রশ্নের উত্তর দিতে হবে। কোন ধরনের মানুষের সঙ্গে তিনি ডেট করতে চান, তা উল্লেখ করতে হবে।

ডেটিং অ্যাপের পরীক্ষা চালানোর বিষয়টি নিশ্চিত করে ফেসবুকের এক মুখপাত্র বলেন, এটির প্রাথমিক পর্যায়ের পরীক্ষা চালানো হচ্ছে। স্পার্কড অ্যাপটি যুক্তরাষ্ট্রে ৪৭ জন মানুষকে নিয়ে পরীক্ষা করা হচ্ছে।

তবে আনুষ্ঠানিকভাবে সবার জন্য কবে এটি উন্মুক্ত করা হবে সে বিষয়ে কিছু বলেননি তিনি।

Share:



আরও পড়ুন

ভারতকে ১১০ কোটি রুপি অনুদান দিলো টুইটার

azad

দ্রুত ঘুরছে পৃথিবী, আতঙ্কে বিজ্ঞানীরা

globalgeek

বন্ধ হচ্ছে গুগল ফটোসের বিনামূল্যের সেবা

Mohammad Al Amin

যে অ্যাপসগুলো কখনই মোবাইলে রাখবেন না

Shamim Reza

টুইটার আনছে রিভিউ অপশন

Shamim Reza

মহাকাশে ঘুরছে দুইশ ‘টাইম বোমা’, যেকোনো সময় ঘটতে পারে ভয়ংকর ঘটনা

Saiful Islam