Views: 153

বিজ্ঞান ও প্রযুক্তি

ভিডিও দেখানোয় পরিবর্তন আনল ইউটিউব


বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : বিজ্ঞাপন নীতিমালায় বড় ধরনের পরিবর্তন এনেছে ইউটিউব। নতুন নীতিমালা অনুযায়ী, এখন থেকে সব ভিডিওতে বিজ্ঞাপন দেখাবে গুগল। তবে চ্যানেল মনিটাইজেশন না থাকলে সেই বিজ্ঞাপনের কোনো অর্থই পাবেন না কনটেন্ট ক্রিয়েটররা।

ফোর্বস এর প্রতিবেদন অনুযায়ী, ইতোমধ্যে যুক্তরাষ্ট্রে এ নীতিমালা চালু করা হয়েছে। তবে বিশ্বব্যাপী রাইট টু মনিটাইজেশন চালু হতে সময় লাগতে পারে ২০২১ সাল পর্যন্ত।


এর আগে বিজ্ঞাপন পেতে হলে ইউটিউবের কিছু শর্ত মেনে সদস্য হতে হতো ইউটিউব পার্টনার প্রোগ্রাম ‘ওয়াইপিপি’র। এক হাজারেরও বেশি অনুসারী থাকা ও শেষ ১২ মাসে ৪ হাজার ঘণ্টা ভিউ থাকা অন্যতম শর্ত ছিল।

নতুন নীতিমালা অনুযায়ী, ইউটিউবের ওয়াইপিপিতে নেই এমন চ্যানেলের ভিডিওতেও বিজ্ঞাপন দেয়া হবে। তবে ওয়াইপিপিতে না থাকার কারণে বিজ্ঞাপন থাকা সত্ত্বেও আয় থেকে বঞ্চিত হবে নির্মাতারা।

ইউটিউবের এমন সিদ্ধান্তে অনেকে সমালোচনা করলেও ইতিবাচক ভাবে দেখছেন কেউ কেউ। তাদের বক্তব্য হলো, ইউটিউবে আগে থেকেই নিয়ম আছে যে বিজ্ঞাপন পেতে হলে মনিটাইজেশন থাকতে হবে। মনিটাইজেশন ছাড়া যদি বিজ্ঞাপন আসে এতে করে চ্যানেলটির গ্রহণযোগ্যতাও বেড়ে যাবে। ক্রিয়েটর জানতে পারবে যে তার ভিডিওটা কতটা বিজ্ঞাপন ফ্রেন্ডলি। তাছাড়া মনিটাইজেশন পাওয়া মাত্রই শুরু হবে আয়।

সূত্র: ফোর্বস


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

সেবা সম্প্রসারণে টেলিটক-জোবাইক চুক্তি

Saiful Islam

আন্তর্জাতিক ভ্রমণের জন্য কিউআর কোড ব্যবহার করবে চীন!

Mohammad Al Amin

বন্ধ হচ্ছে লাখ লাখ মোবাইল ফোন

Shamim Reza

যেভাবে ইউরোপ হবে বিশ্বের ‘শীর্ষ তথ্য-মহাদেশ’

azad

অবৈধ মোবাইল বন্ধের বিষয়ে ৬ প্রশ্নের উত্তর বিটিআরসির

Saiful Islam

কুবি শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ই-মেইল কার্যক্রমের উদ্বোধন

Sazzad