Views: 89

অপরাধ-দুর্নীতি

ভুয়া ব্যাংক ও অফিস সাজিয়ে কোটি টাকার প্রতারণা

জুমবাংলা ডেস্ক : সাউথ ইষ্ট ও মার্কেন্টাইল ব্যাংকে চাকরি দেওয়ার নামে প্রতারক চক্ররা ৯০ লাখ ৫০ হাজার টাকা হাতিয়ে নিয়েছিল। এ সময় তারা ব্যাংকের ভুয়া অফিস সাজিয়ে ভাইভা পরীক্ষার আয়োজন করে এবং হাতে হাতে ভুয়া নিয়োগ পত্র দেয়। সিআইডির এক অভিযানে প্রতারক চক্রের ৩ জনকে গ্রেপ্তার করলে এই তথ্য বেড়িয়ে আসে।

মঙ্গলবার মতিঝিল ইউনিটের বিশেষ পুলিশ সুপার কানিজ ফাতেমার দিকনির্দেশনায় এবং মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক খন্দকার আবু নাইমসহ একটি বিশেষ টিম অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- পরিতোষ কুমার হালদার (৪২), তৌহিদুল ইসলাম (৩৮), তিথী রায় (৩৫)।

সিআইডি জানায়, চাকরি প্রাথী ৯ জনকে আসামিরা ভুয়া অফিসার ও ব্যাংকের লোক সেজে ইষ্ট ব্যাংকের প্রধান কার্যালয়ের বিভিন্ন তালায় ও মার্কেন্টাইল ব্যাংকের প্রধান অফিসের ২য় তালায় ভাইভা পরীক্ষার নামে প্রতারণা করে। তাদের মধ্যে ২ জন মহিলা পরীক্ষার্থী সবিতা রায় ও তানহা আক্তারের ভাইভা গ্রহণ করে পরিতোষ’র স্ত্রী তিথী রায়। নিজেকে অনিকের স্ত্রী হিসেবে পরিচয় দেয় এবং তার স্বামী অনিককে সাউথ ইষ্ট ব্যাংকের এমডি বলে পরিচয় দেয়। তাদের ভাইভা শেষে ৯ জন প্রাথীর ভুয়া নিয়োগপত্র অফিসের নিচে হাতে হাতে প্রদান করে, পরে ভুয়া যোগদানপত্র পোষ্ট অফিসের মাধ্যমে প্রাথীর নিজ নিজ ঠিকানায় পাঠায় আসামিরা। এই ঘটনায় মতিঝিল থানায় একটি মামলা দায়ের করে বাদিরা। সেই মামলা সিআইডি তদন্ত করে আসামিদের গ্রেপ্তার করে।

এ সময় আসামিদের তথ্যের ভিত্তিতে ভুয়া নিয়োগপত্র ও যোগদানপত্র উদ্ধার করা হয় এবং তাদের প্রতারণা কৌশল ও স্বীকার করে। মামলাটি সিআইডিতে তদন্তাধীন রয়েছে। এই সংঘবদ্ধ প্রতারক চক্রের অন্যান্য সদস্যদের গ্রেপ্তারের প্রক্রিয়া অব্যাহত আছে বলে জানায় সিআইডি।

Share:



আরও পড়ুন

এমপি ফজলে করিমের নাম ভাঙিয়ে প্রতারণা ও চাঁদাবাজি, যুবলীগ নেতা গ্রেফতার

Saiful Islam

ইফতারে ঘুমের ওষুধ খাইয়ে স্কুলছাত্রীকে ধর্ষণ

globalgeek

শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগে মাদ্রাসা সুপার গ্রেফতার

globalgeek

পরকীয়া প্রেমিকাকে বিয়ে করতে বলায় বন্ধুকে হত্যা

Saiful Islam

এক নারীর সঙ্গে ২ বন্ধুর পরকীয়া প্রেম, অতঃপর

globalgeek

টাকার বিনিময়ে পর্ন ভিডিও সরবরাহ করা হতো

globalgeek