খুলনা বিভাগীয় সংবাদ

ভুল অস্ত্রোপচার, টিউমার বাদ দিয়ে হাড় কাটলেন ডাক্তার

জুমবাংলা ডেস্ক : খুলনার একটি বেসরকারি হাসপাতালে ভুল অস্ত্রপচারে রোগীর পায়ের টিউমারের বদলে হাড় কেটে ফেলেছেন ডা. শৈলেন্দ্রনাথ মিস্ত্রী। বিষয়টি জানাজানি হলে বৃহস্পতিবার দুপুরে রোগীর স্বজনদের প্রতিবাদের মুখে হাসপাতালে উত্তেজনার সৃষ্টি হয়। ভুক্তভোগী ওই রোগী সাতক্ষীরার কালিগঞ্জ থানার চম্পাফুল গ্রামের কৃষক শেখ সামছুর রহমান বর্তমানে হাসপাতালের সার্জারি ইউনিটে (পুরুষ-১) ভর্তি রয়েছেন।

জানা যায়, সামছুর রহমান দীর্ঘদিন ধরে বাম পায়ের হাটুতে টিউমার জনিত যন্ত্রণায় ভুগছিলেন। চলতি মাসের প্রথম দিকে তিনি ডা. শৈলেন্দ্রনাথ মিস্ত্রীর কাছ থেকে চিকিৎসা নেন। ওই সময় তাকে ৫০ হাজার টাকার বিনিময়ে টিউমার অপারেশনের কথা বলেন শৈলেন্দ্রনাথ। পরে তারা ৩০ হাজার টাকায় রাজি হলে ১৩ নভেম্বর রাতে বাম পায়ের টিউমারে অস্ত্রোপচার করা হয়। কিন্তু অস্ত্রোপচারের পর ওই জায়গায় প্রচণ্ড যন্ত্রণা হলে ২০ নভেম্বর হাসপাতালে ব্যান্ডেজ খুললে দেখা যায় টিউমারের বদলে হাঁটুর অন্যপাশের হাড় কেটে বাদ দেওয়া হয়েছে।

রোগীর স্ত্রী জেসমিন নাহার বলেন, ‘ব্যান্ডেজ কাটার পর দেখি পায়ের টিউমার সেইভাবে রয়ে গেছে। যেখানে টিউমার সেখানে না কেটে হাঁটুর অন্য ভালো পাশে কেটেছে। এখন রোগীর হাটা-চলায় যন্ত্রণা হচ্ছে।’
হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা আশিকুর রহমান বলেন, ডা. শৈলেন্দ্রনাথ মিস্ত্রী এখানে প্রাইভেট প্রাকটিস করেন। অপারেশনে তিনি হাসপাতালের অপারেশন থিয়েটার ব্যবহার করেছেন। বর্তমানে তিনি দেশের বাইরে রয়েছেন। দেশে ফিরলে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।



জুমবাংলানিউজ/এসআর




আপনি আরও যা পড়তে পারেন


সর্বশেষ সংবাদ