ক্রিকেট (Cricket) খেলাধুলা

ভুল সিদ্ধান্তেই ইংলিশদের ৬ রান দিয়েছেন ধর্মাসেনা

স্পোর্টস ডেস্ক : রোববার চরম উত্তেজনাকর ম্যাচে সুপার ওভারে বাউন্ডারিতে এগিয়ে থাকায় কিউইদের হারিয়ো বিশ্বকাপ শিরোপা জিতেছে ইংল্যান্ড। মুহুর্তে রং পাল্টানো এ ম্যাচে আম্পায়ারদের কিছু পরিষ্কার ভুল সিদ্ধান্ত ছিল বলে ক্ষোভ প্রকাশ করেছের সাবেক আম্পায়ার সাইমন টাউফেল।

ম্যাচের শেষ ওভারে তখন ইংল্যান্ডের প্রয়োজন ৩ বলে ৯ রান। স্ট্রাইকে ছিলেন বেন স্টোকস। বোল্টের বলে সজোরে হাঁকিয়ে ২ রানের জন্য দৌড়াতে থাকেন দুই ব্যাটসম্যান। গাপটিলের থ্রো এর বলটি স্টোকসের গায়ে লেগে বাউন্ডারি হয়ে যায়। তখন আম্পায়ার কুমার ধর্মাসেনা সেটাকে ৬ রান দেন। যেটাকে পরিষ্কার ভুল সিদ্ধান্ত বলেছেন টাউফেল।


ফক্স স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে টাউফেল বলেন, ধর্মাসেনার সে সিদ্ধান্তটি ছিল এমসিসির নিয়মের বিরোধী। কেননা আইসিসির ১৯.৮ অনুচ্ছেদের আইন অনুযায়ী যে ‘ফিল্ডারের ওভারথ্রো কিংবা ইচ্ছাকৃতভাবে করা কোনো কিছু থেকে বাউন্ডারি হলে…বাউন্ডারি যোগ হবে এবং ব্যাটসম্যানরা একসঙ্গে যত রান নিয়েছেন সেটাও, যদি থ্রোয়ের সময় তাঁরা ইতিমধ্যেই একে অপরকে পার হয়ে যান।’

সে হিসেবে এটি ৫ রান। কেননাধ ঘটনার ভিডিও রিপ্লে দেখে পরিষ্কার বোঝা গেছে, গাপটিল থ্রো করার সময় ইংল্যান্ডের দুই ব্যাটসম্যান বেন স্টোকস ও আদিল রশিদ দ্বিতীয় রান নেওয়ার জন্য একে অপরকে ক্রস (পার হওয়া) করেননি। অর্থাৎ গাপটিল যখন থ্রোয়ের জন্য বল তুলছিলেন, স্টোকস ননস্ট্রাইক প্রান্তে আর আদিল রশিদ স্ট্রাইকারের প্রান্তে ছিলেন। অর্থাৎ দৌড়ে ২ রান নয়, ১ রান হবে আর সঙ্গে বাউন্ডারি—মোট ৫ রান! কিন্তু ধর্মাসেনা সেটিকে ৬ রান দিয়েছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

রেকর্ড ভেঙে ক্ষমা চাইলেন স্প্যানিশ গোলরক্ষক দি গিয়া

Saiful Islam

পিএসএলের টিকিটের টাকা ফেরত পাচ্ছেন দর্শকরা

Sabina Sami

মুশফিকের সঙ্গে ডিনারে যাচ্ছেন যারা

Saiful Islam

বাবুলের পর এবার বাফুফে সদস্য জাহাঙ্গীর করোনায় আক্রান্ত

Sabina Sami

আজই টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আসছে চূড়ান্ত ঘোষণা

Sabina Sami

পদত্যাগ করলেন বিসিসিআই’র প্রধান নির্বাহী

Shamim Reza