Views: 598

আন্তর্জাতিক

ভূমিকম্পের ১৮ ঘণ্টা পর মাসহ তিন শিশুকে জীবিত উদ্ধার


আন্তর্জাতিক ডেস্ক : ভয়ঙ্কর ভূমিকম্পের আঘাতে বিপর্যস্ত তুরস্ক। গতকাল শুক্রবার সাত মাত্রার ভূমিকম্পের আঘাতে তুরস্কে ২৬ জন ও গ্রিসের এক দ্বীপে দু’জন মারা গেছেন। তবে আশার খবর হচ্ছে, ভূমিকম্পের ফলে ভেঙে যাওয়া এক বিল্ডিংয়ের নিচে ১৮ ঘণ্টা আটকা থাকার পর শনিবার মাসহ তিন শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে। খবর রয়টার্স এর।


বলা হয়েছে, ভূমিকম্পে ভবন ধসে পড়ার পর ধ্বংসস্তূপের নিচে ১৮ ঘণ্টা আটকা পড়েছিলেন মা ও তার তিন শিশু। তাদের জীবিত উদ্ধার করা হয়েছে। আরো এক শিশুকে উদ্ধারে চেষ্টা চালাচ্ছেন উদ্ধারকর্মীরা। শুক্রবারের ওই ভূমিকম্পে এ পর্যন্ত কমপক্ষে ২৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

ভয়াবহ এই ভূমিকম্পের ঘটনায় অন্তত চার শতাধিক মানুষ আহত হয়েছে বলে জানিয়েছেন আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা। অন্তত ২০টি ভবন ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। এখনো একশ ৮০ জন মানুষ ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে আছেন। ৭ মাত্রার এই ভূমিকম্পের কেন্দ্রস্থল তুরস্কের ইজমির প্রদেশেই সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

সৌদিতে উঠে যাচ্ছে কাফালা পদ্ধতি, সুফল পাবেন অভিবাসী কর্মীরা

Saiful Islam

নারীদের ‘জানোয়ারের’ সঙ্গে তুলনা করলেন নেতানিয়াহু

Saiful Islam

ভারতে কৃষক বিক্ষোভ দমাতে ৯টি স্টেডিয়ামকে অস্থায়ী জেলখানা করার প্রস্তাব

Saiful Islam

বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেবে মালয়েশিয়া

Saiful Islam

ব্রিটেনের ক্লিনিকে চলছে বিতর্কিত ‘কুমারীত্ব পরীক্ষার’ ব্যবসা

Mohammad Al Amin

ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করল আজারবাইজান

Saiful Islam