Views: 4

জাতীয়

ভূমিমন্ত্রীর সাথে ভারতীয় হাইকমিশনানের সৌজন্য সাক্ষাৎ


জুমবাংলা ডেস্ক: বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী আজ (৭ জানুয়ারি) সকালে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর সাথে সচিবালয়ে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

এসময় ভূমিমন্ত্রী বাংলাদেশের ভূমি ব্যবস্থাপনা ও এর ডিজিটালাইজেশনের বিভিন্ন পরিকল্পনার ব্যাপারে রাষ্ট্রদূতকে অবহিত করেন।


বৈঠকে ভূমিমন্ত্রী ভারতের প্রয়াত রাষ্ট্রপতি শ্রী প্রণব মুখার্জির স্মৃতিচারণ করে বলেন, তিনি ছিলেন বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। ভূমিমন্ত্রী তাঁর বাবা বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুর সাথে ভারতের প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখার্জির চমৎকার বন্ধুত্বের কথা স্মরণ করেন।

এসময় ভূমিমন্ত্রী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিভিন্ন উদ্যোগের প্রশংসা করে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন যে দুই দেশের মধ্যে কৌশলগত, বাণিজ্যিক ও বিশ্ব অংশীদারিত্বমূলক সম্পর্ক আরও নিবিড় হবে।

বাংলাদেশের দ্রুত শিল্পায়ন ও উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

হাইকমিশনার বলেন, ‘বাংলাদেশ ও ভারত বন্ধু-প্রতীম দেশ’।

‘ইউনাইটেড ন্যাশনস পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড-২০২০’ অর্জন করার জন্য বিক্রম কুমার দোরাইস্বামী ভূমিমন্ত্রীকে অভিনন্দন জানান। তিনি ভূমি ব্যবস্থাপনার ডিজিটাইজেশন কার্যক্রমেরও প্রশংসা করেন।

ভূমিমন্ত্রীর সাথে হাইকমিশনারের সৌজন্য সাক্ষাতের সময় আরও উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: মাসুদ করিম।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা ৩১ হাজার ছাড়ালো

azad

ফেলানীরা বিচার পান না: দাবি ভারতীয় মানবাধিকার কর্মীর

mdhmajor

ঘরে বসে যেভাবে পাওয়া যাবে এইচএসসির ফল

Shamim Reza

‘অবৈধ হ্যান্ডসেটগুলো আর চলবে না’

Shamim Reza

কন্যা সন্তান জন্ম হলেই পুলিশ কর্মকর্তার উপহার

Shamim Reza

বন্ধ হচ্ছে অবৈধ মোবাইল, ১ জুলাই থেকে প্রক্রিয়া শুরু

rony